বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ছেলের অভিষেকে যা বললেন শচীন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ছেলের অভিষেকে যা বললেন শচীন

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকার। দীর্ঘ ক্যারিয়ারে মেন ইন ব্লু’দের অসংখ্য জয় উপহার দিয়েছেন তিনি। একই সঙ্গে নিজের ক্যারিয়ারও রাঙিয়েছেন এ ব্যাটার। ক্রিকেটের তিন ফরম্যাটেই একশো শতক করে বিশ্ব ক্রিকেটে অনন্য নজির স্থাপন করেছেন ভারতের বিশ্বকাপজয়ী এ খেলোয়াড়।

বছর দশেক আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন শচীন। জাতীয় দলের জার্সিতে ক্রিকেটকে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে গেছেন তিনি। বাইশ গজ থেকে ছুটি মিললেও ক্রিকেটের সঙ্গেই নিজেকে জড়িয়ে রেখেছেন এ কিংবদন্তি।

এতদিন মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে ছেলের অভিষেকের অপেক্ষায় ছিলেন শচীন। অবশেষে সেই অপেক্ষার অবসান হয়েছে। রোববার ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতার বিপক্ষে মুম্বাইয়ের হয়ে মাঠে নেমেছিলেন শচীনপুত্র অর্জুন টেন্ডুলকার। আর তাতেই দারুণ উচ্ছ্বসিত তিনি।

অবশ্য বাবার মতো ব্যাটার নন, অর্জুন হয়েছেন বাঁহাতি পেসার। পাশাপাশি ব্যাটিংও করতে পারেন। কিন্তু গতকালের ম্যাচে দুই ওভার বোলিংয়ের সুযোগ হলেও ব্যাটিংয়ে নামতে হয়নি তাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে অর্জুনের অভিষেকের পর পরামর্শ দিয়ে শচীন লেখেন, ‘অর্জুন, আজ তুমি ক্রিকেটার হিসেবে তোমার পথচলায় আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলে। তোমার বাবা, যে তোমাকে প্রচণ্ড ভালোবাসে, যে ক্রিকেট খেলাটারও অনুরাগী, আমি জানি, তুমি সামনের দিনগুলোতে খেলাটাকে তার প্রাপ্য সম্মান আর ভালোবাসা দেবে। ক্রিকেটও তোমাকে তার ভালোবাসা ফিরিয়ে দেবে।’

অর্জুনের পরিশ্রমের কথা উল্লেখ করে তিনি আরো লেখেন, ‘এই জায়গায় আসতে তুমি অনেক কষ্ট করেছ। আমি নিশ্চিত, তুমি আরও পরিশ্রম করে যাবে। এটা তোমার দারুণ এক পথচলার শুরু মাত্র। শুভ কামনা রইল!’

এদিকে সাবেক সতীর্থের ছেলের অভিষেক চোখ এড়ায়নি ভারতের মহারাজা সৌরভ গাঙ্গুলিরও। তিনি বলেন, ‘মুম্বাইয়ের হয়ে অর্জুনকে খেলতে দেখে খুব খুশি হলাম। ওর চ্যাম্পিয়ন বাবা নিশ্চই গর্বিত হবে। ওর জন্য অনেক শুভেচ্ছা।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:১০ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]