মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে নেই লালমোহনের বিএনপি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

মাঠে নেই লালমোহনের বিএনপি

ভোলার লালমোহন উপজেলা বিএনপি এখন কেবল নামেই। কোনো সভা-সমাবেশ বা দলীয় কার্যক্রমে নেই দলটির ভূমিকা। গত কয়েক বছরেও এ উপজেলায় বিএনপির কোনো কার্যক্রম চোখে পড়েনি। এ নিয়ে এক ধরনের হতাশায় ভুগছেন তৃণমূলের নেতাকর্মীরা।

জানা গেছে, লোকের অভাবে নতুন কমিটি দিতে পারছে না বিএনপি। এতে পুরোনো কমিটিতেই বছরের পর বছর চলছে সংগঠনটির কার্যক্রম। আবার নিজেদের মধ্যেই কমিটির পদ পেতে রয়েছে অভ্যন্তরীণ কোন্দল। এমনকি লালমোহন পৌর শহরের কৃষি ব্যাংকের দ্বিতীয় তলায় থাকা বিএনপির দলীয় কার্যালয়টিও পরিণত হয়েছে ময়লার স্তূপে।

তবে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েকদিন আগে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ নির্বাচনের লক্ষে এলাকায় এলেও নিজ দলের পদবঞ্চিত নেতাকর্মীদের তোপের মুখে পড়ে। সে সময় লালমোহনের তৃণমূলের হাতে গোনা যে কজন নেতাকর্মী ছিলেন তারাও মুখ ফিরিয়ে নেয়ায় ওই নির্বাচনে শোচনীয় পরাজয় বরণ করেন হাফিজ। ওই নির্বাচনে লজ্জাজনক হারে গোপনে লালমোহন ত্যাগ করেন তিনি।

লালমোহন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মার্শাল হিমু বলেন, মেজর হাফিজ নেতাকর্মীদের মূল্যায়ন না করায় তার ওপর থেকে অনেকেই আস্থা হারিয়ে ফেলেছে। ফলে অনেকেই ক্ষমতাসীন দলে যোগ দিয়েছেন। এছাড়া মেজর (অব:) হাফিজের বিরুদ্ধে দলের মধ্যে নানা অনিয়ম ও শৃঙ্খলা ভঙ্গেরও অভিযোগ রয়েছে। এ জন্য লালমোহনের তৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হতে পারছেন না। ফলে নেতৃত্ব আর লোকবলের অভাবে লালমোহনে কার্যত কার্যক্রম শূন্য বিএনপি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১১ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]