মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আরো ২৭৫ মৃত্যু, শীর্ষে জার্মানি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

করোনায় আরো ২৭৫ মৃত্যু, শীর্ষে জার্মানি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরো ২৭৫ জনের মৃত্যু হয়েছে। এতে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ লাখ ৪২ হাজার ৯২৭ জনে।

এছাড়া নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ১৯৭ জন। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৫৭ লাখ ১৮ হাজার ৭৩ জনে।

আর মহামারি করোনাভাইরাসের শুরু থেকে এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ৮৪ লাখ ৬২ হাজার ৪৯০ জন।

করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে মঙ্গলবার সকালে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে রাশিয়ায়। আক্রান্তের দিক থেকে তালিকার ১০ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৮৯ জন ও মারা গেছেন ৩৬ জন। এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৯৭ হাজার ৮৬৪ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২৭ লাখ ৭১ হাজার ১২৬ জন।

এদিকে একই সময়ে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে। দেশটিতে ২৪ ঘণ্টায় ৯৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন হাজার ১৪০ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে রাশিয়ার পরই মালয়েশিয়ার অবস্থান। তালিকার ২৮ নম্বর থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১৪৯ জন এবং মারা গেছেন ছয় জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৬২ হাজার ৬০ জন, মারা গেছেন ৩৭ হাজার জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৫৮ হাজার ২৫৫ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৬৪ লাখ ৭৫ হাজার ৩১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৪৩ লাখ ৪০ হাজার ১০৮ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া।

চীনের উহান প্রদেশের হুবেই শহরে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]