বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাবরের অধিনায়কত্বে নয়, সমস্যাটা তার ক্ষমতা নিয়ে’

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

‘বাবরের অধিনায়কত্বে নয়, সমস্যাটা তার ক্ষমতা নিয়ে’

পাকিস্তান ক্রিকেটে অস্থির সময়ের মাঝেও নিজের পারফরম্যান্সে সবকিছুর উর্ধ্বে রয়েছেন দলটির অধিনায়ক বাবর আজম। ব্যাটার হিসেবে নয়, অধিনায়ক বাবর আজমকে নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। এ নিয়ে সাবেকদের মধ্যে চলছে পক্ষে ও বিপক্ষে আলোচনা-সমালোচনা। এর মধ্যে অনেকে তার পক্ষেও সুর চড়াচ্ছেন। তাদের মধ্যে পাকিস্তানের সাবেক ব্যাটার রশিদ লতিফ একজন।

ব্যাটার বাবর আজমকে নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশ না থাকলেও অধিনায়ক বাবর আজমকে নিয়ে প্রায়ই ওঠে সমালোচনার ঝড়।

তবে দ্য গ্রিন ম্যানদের সাবেক ক্রিকেটার রশিদ লতিফের দাবি, ‘বাবরের নেতৃত্ব নয়, বরং দলে তার কর্তৃত্বের বিষয়টি মানতে পারেন না দেশটির সাবেক কয়েকজন তারকা ক্রিকেটার।’

অধিনায়ক হিসেবে বাবরের ব্যর্থতা খুব একটা কম নয়। তবে তার পক্ষে কথা বলতে আছে অসাধারণ কিছু সাফল্যও। যার মধ্যে অন্যতম বিশ্বকাপের মঞ্চে ভারতকে প্রথমবারের মতো পরাজিত করা। পাকিস্তানের অন্য কোনো অধিনায়ক যা পারেননি, তাই করে দেখিয়েছেন বাবর।

শুধু তাই নয়, টানা দুই টি-২০ বিশ্বকাপে একবার সেমফাইনাল ও আরেকবার দলকে ফাইনালে তুলেছেন বাবর। সবশেষ টি-২০ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে রানার্সআপ হয় পাকিস্তান।

পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটার রশিদ লতিফের বলেন, ‘আমি মনে করি, সমস্যা বাবরের অধিনায়কত্বে নয়, বরং সমস্যাটা তার ক্ষমতা নিয়ে।’

তিনি আরো বলেন, বাবরের সঙ্গে পাকিস্তানের সাবেক কয়েকজন তারকার ক্ষমতার দ্বন্দ্ব আছে, যেটাকে তারা বৈষম্য মনে করে। তারাই তাকে (বাবর) নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ার জন্য বোর্ডে নিজেদের সহযোগীদের একাট্টা করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]