সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মাসেতু অভিমুখে মোটরসাইকেলের ঢল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

পদ্মাসেতু অভিমুখে মোটরসাইকেলের ঢল

প্রায় সাড়ে ৯ মাস বন্ধ থাকার পর পদ্মাসেতুতে ফের মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। এতে পদ্মাসেতু অভিমুখে মোটরসাইকেল নিয়ে ঈদে ঘরমুখী মানুষের ঢল নেমেছে।
বৃহস্পতিবার ভোর ৫টা ৫৫ মিনিটে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়। আইনশৃঙ্খলা রক্ষায় টোলপ্লাজায় পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

জানা গেছে, বৃহস্পতিবার ভোর থেকেই পদ্মাসেতু উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছেন মোটরসাইকেল আরোহীরা। ডেডিকেটেড লেনসহ মাওয়া টোল প্লাজার দুটি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল।

এদিকে পদ্মাসেতু পারাপারের মাওয়া টোল প্লাজা থেকে অভিমুখের সড়কজুড়ে রয়েছে কয়েক হাজারো মোটরসাইকেলের সারি। বুধবার গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকেল নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় মোটরসাইকেল আরোহীরা।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ও সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটের ব্যবস্থাপক জামাল বলেন, পদ্মাসেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় ফেরিতে কোনো গাড়ি বা যাত্রী নেই বলে ফেরি ঘাটে পড়ে রয়েছে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত কলমিলতা ও কুঞ্জলতা ঘাটেই থাকবে।

সেতু বিভাগের যুগ্ম সচিব মো. ভিখারুদ্দোলা চৌধুরী জানান, একটি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও চাপ থাকায় আজ দুটি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল দিতে পারছে ২৫ থেকে ৩০টি মোটরসাইকেলে। প্রথম ঘণ্টায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত প্রায় ১ হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]