বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিআরটি প্রকল্পের ওভারপাসে কতটুকু সুবিধা মিলছে

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বিআরটি প্রকল্পের ওভারপাসে কতটুকু সুবিধা মিলছে

ঈদ সামনে রেখে খুলে দেয়া হয়েছে বিমানবন্দরের সামনে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ওভারপাসটি। এতে বিমানবন্দরে গোলচত্বরের যানজট কমবে বলে মনে করছেন যাত্রীরা। অবিলম্বে পুরো বিআরটি প্রকল্পটি চালু করে দেয়ার দাবি জানিয়েছে যাত্রী সাধারণ।

আর কয়েকদিন পরই ঈদ। ঈদে সড়কপথে ঘরে ফিরতে পারা রীতিমতো যুদ্ধ জয়ের শামিল। রাজধানী থেকে বের হওয়ার বড় একটি পথ হলো ঢাকা-ময়মনসিংহ রুট। এই রুটের বিমানবন্দর মোড়ে যানজট যেন নিত্যসঙ্গী। ঈদের সময় সেই চাপ আরও বেড়ে যায়।

সড়কটির চাপ সামলাতে বুধবার (১৯ এপ্রিল) থেকে বিমানবন্দরের সামনের মোড়ে একটি র‌্যাম্প খুলে দিয়েছে কর্তৃপক্ষ। বিমানবন্দরের সামনে থেকে উত্তরার জসীমউদ্দিন পর্যন্ত এই ওভারপাসের কারণে ওই মোড়ের যানজট কমেছে, এমন দাবি যাত্রীদের।

তারা বলছেন, এখানে অনেক যানজট হতো। ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট হতো। কিন্তু এখন আর যানজট নেই। খুব দ্রুতই জায়গাটি পার হওয়া যাচ্ছে।

বিআরটি কর্তৃপক্ষও বলছে, আসন্ন ঈদে অনেকটাই সুবিধা পাবেন এ পথের লাখো মানুষ।

এ বিষয়ে বিআরটির ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম বলেন, বিমানবন্দরের সামনে দুটি ওভারপাস রয়েছে। এর মধ্যে ঈদকে সামনে রেখে ঢাকা থেকে বাইরে যাওয়ার ওভারপাসটি খুলে দেয়া হয়েছে।

বুধবার সরকারি ছুটি থাকায় এমনিতেই সড়ক ছিল ফাঁকা। কিন্তু উত্তরাবাসী জানিয়েছেন, বিমানবন্দর মোড়ে সবসময় যানজট থাকত। ওভারপাসটি বাড়তি সুবিধা দেবে।

তবে ভিন্নমতও আছে। এই ওভারপাসটিই শুধু নয়, পুরো বিআরটি প্রকল্প চালুর দাবি করছেন অনেকে। তাদের দাবি, ৪ বছরের এই প্রকল্পের বয়স এখন ১১ বছর। যে কারণে সাড়ে ২০ কিলোমিটার দীর্ঘ এই প্রকল্পটি বহু মানুষকে অনেক দিন ভুগিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিআরটি প্রকল্পের প্রায় ৯০ ভাগ কাজ শেষ হওয়ায় এবার ঈদে এ কারণে গাজীপুরে খুব বেশি যানজট হওয়ার শঙ্কা নেই। পুরো প্রকল্প চালু হলে স্বল্প সময়ে গাজীপুর থেকে বিমানবন্দর আসতে পারবেন যাত্রীরা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]