শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দিনে ৯ জেলায় সড়কে ঝরলো ১৪ প্রাণ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ঈদের দিনে ৯ জেলায় সড়কে ঝরলো ১৪ প্রাণ

পবিত্র ঈদুল ফিতরের দিন সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে নেত্রকোনায় তিনজন, বগুড়ায় তিন, দিনাজপুরে এক, বরিশালে দুই, যশোরে এক, মাদারীপুরে এক, গাজীপুরে এক, ফরিদপুরে এক ও মেহেরপুরে একজন রয়েছেন।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও আটজন।
শনিবার (২২ এপ্রিল) পৃথক পৃথক সময়ে এসব দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে বেশিরভাগই মারা যান মোটরসাইকেল দুর্ঘটনায়।

নেত্রকোনা: নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের বউ বাজার এলাকায় ঈদের দিন দুপুরে দুই মোটরসাইকেলের সংঘর্ষে তিন কিশোর নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও দুইজন।

নিহতরা হলো- উপজেলার পূর্ব জিগাতলা গ্রামের মো. আবু বকর (১৪), মো. মাসুম মিয়া (১৫) ও একই উপজেলার বামনগাঁও গ্রামের মো. সুমন মিয়া (১৫)।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বরিশাল: বরিশালে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক উপ পরিদর্শক (এসআই) ও দুদকের প্রধান করণিকের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- দুদক কর্মকর্তা মো. এমদাদুল। তিনি হবিগঞ্জের দুদক কার্যালয়ের প্রধান করণিক (হেড ক্লার্ক) পদে কর্মরত ছিলেন। অপরজন এসআই ফায়েজ আহমেদ। তিনি ঢাকায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চে (এসবি) কর্মরত ছিলেন।

শনিবার বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এসময় ঘটনাস্থলেই এসআই ফায়েজ আহমেদ (৩৫) মারা যান। তিনি ঝালকাঠির নলছিটি উপজেলার রায়পুরা গ্রামের আব্দুল মালেকের ছেলে।

অপরদিকে রাত ৮টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. এমদাদুল হকের (৩৫) মৃত্যু হয়। তিনি নলছিটি উপজেলার গৌরিপাশা গ্রামের আব্দুল লতিফ মল্লিকের ছেলে এবং এসআই ফায়েজের মামাতো ভাই।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন।

বগুড়া: বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ঈদের দিন ঘুরতে বেরিয়ে শনিবার বিকেলে পৃথক দুর্ঘটনায় মোটরসাইকেলের তিন আরোহীর মৃত্যু হয়েছে। এতে শিশুসহ তিনজন আহত হয়েছেন।

নিহত তিনজন হলেন- বগুড়া নন্দীগ্রাম উপজেলার দামগাড়া গ্রামের নান্টু মিয়ার ছেলে ইমরান হোসেন (২৮), কল্যাণনগর গ্রামের ইয়াকুব আলীর ছেলে বুলবুল (৩০) ও গাইবান্ধার সদর উপজেলা গোলাম হোসেনের ছেলে আবিদার হোসেন (২৪)।

এ ঘটনায় নিহত ইমরানের স্ত্রী, ভাতিজা ও নিহত আবিদারের বন্ধু আহত হয়েছেন। তারা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

কুন্দারহাট হাইওয়ে পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আবুল হাসনাত এ তথ্য নিশ্চিত করেছেন।

দিনাজপুর: ছোট বোনকে নিয়ে দিনাজপুরের নবাবগঞ্জ আশুড়ার বিলে কাঠের সেতু দেখতে গিয়ে দুর্ঘটনায় প্রাণ হারান মাসুদ রানা (২১) নামে এক যুবক। এ ঘটনায় তার বোনসহ তিনজন আহত হয়েছেন।

দুপুর ১২টার দিকে বিরামপুর-নবাবগঞ্জ আঞ্চলিক সড়কের গরিবপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, ছোট বোনকে নিয়ে মোটরসাইকেলে করে নবাবগঞ্জ আশুড়ার বিলে কাঠের সেতু দেখতে যাচ্ছিলেন মাসুদ। পথে গরিবপাড়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান মাসুদ।

যশোর: যশোরের বাঘারপাড়ায় সড়ক দুর্ঘটনায় আল আমিন (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। উপজেলার চাড়াভিটা এলাকায় যশোর-নড়াইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আল আমিন উপজেলা সদরের দোহাকুলা বীরডাঙ্গাপাড়ার ফরিদুল কবিরের ছেলে। তিনি বাঘারপাড়া ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছেন।

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে দুই মোটরসাইকেলের সংঘর্ষে কাজী সিয়াম (২৪) নামে এক আরোহীর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। বিকেলে উপজেলার কালীগঞ্জ-দোলান বাজার সড়কের পৈলানপুর বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মাদারীপুর: মাদারীপুরের শিবচর উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নাজমুল হাওলাদার (১৫) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার দ্বিতীয়খণ্ড এলাকার আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নাজমুল উপজেলার কাদিরপুর ইউনিয়নের সিকিম আলী মাদবর কান্দি গ্রামের নান্দু হাওলাদারের ছেলে। সে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

শিবচর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাহিদ জানান, দ্রুত গতির কারণে মোটরসাইকেলটি দুর্ঘটনার শিকার হয়ে একজন নিহত ও দুজন আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় বেপরোয়া মোটরসাইকেল চালাতে গিয়ে প্রাণ গেল জোবায়ের মোল্লা (২২) নামে এক যুবকের। এ সময় গুরুতর আহত হয়েছেন দুই আরোহী।

শনিবার (২২ এপ্রিল) বিকেলে ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গা এক্সপ্রেসওয়ে সংলগ্ন প্রাণিসম্পদ অধিদপ্তরের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জোবায়ের মোল্লা পার্শ্ববর্তী সদরপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত শহীদ মোল্লার ছেলে।
আহতরা হচ্ছেন- একই গ্রামের শহীদ শরীফের ছেলে সিফাত শরীফ (২২) ও আরেক বন্ধু রনি কাজী (২১)। এদের সবার বাড়ি একই গ্রামে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় সাদিয়া খাতুন (১১) নামে এক শিশু নিহত হয়েছে।
শনিবার বিকেল ৪টার দিকে উপজেলার দাশপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক সত্যতা নিশ্চিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]