মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেত্রকোনায় ১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

নেত্রকোনায় পাচারকালে পুলিশের বিশেষ অভিযানে চার আসামিসহ ১০ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ।

শুক্রবার (২৮ এপ্রিল) ভোররাতে নেত্রকোনা জেলার ঠাকুরাকোনা-কলমাকান্দা সড়কের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

আলাদা তিনটি অভিযানে ১০ হাজার কেজি চিনিসহ পাচারকাজে ব্যবহৃত দুটি পিকআপভ্যান ও একটি ইজিবাইক জব্দ করে পুলিশের আভিযানিক দল।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান  এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বারহাট্টা থানার ওসি খোকন কুমার সাহার নেতৃত্বে তিনটি অভিযানে পূর্বধলার পাইলাটি গ্রামের আ. খালেকের ছেলে মো. খোকন মিয়া (৩৮), নেত্রকোনা সদরের মোবারকপুর ধীতপুর গ্রামের মো. সোনা মিয়ার ছেলে মো. জলিল মিয়া (৩১), বারহাট্টা ফকিরের বাজার এলাকার মৃত সন্তোষ করের ছেলে ভজন কর (৪৫) ও একই উপজেলার কর্ণপুর গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে শফিকুল ইসলাম (২৬)কে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে পাচার আইনে মামলা তিনটি আলাদা মামলা করা হয়েছে।

‘আলাদা আভিযানিক দল বারহাট্টা কমলাকান্দা সড়কের তিনটি স্থানে অভিযান পরিচালনা করে মোট ২০২ বস্তা ভারতীয় চিনিসহ চারজন আসামিকে গ্রেফতার করে। এতে ভারতীয় ১০ হাজার ১০০ কেজি চিনি রয়েছে। সেই সঙ্গে বহনকারী দুটি পিকআপভ্যান ও একটি ইজিবাইক জব্দ করা হয়েছে।’

লুৎফর রহমান জানান, প্রথম অভিযানে বারহাট্টা থানার এসআই (নিরস্ত্র) আবু ছায়েমের নেতৃত্বে ঠাকুরোকোনা-কলমাকান্দা সড়কের বারহাট্টা থানার উড়াদীঘি এলাকায় আকিল উদ্দিন ফকিরের মাজারের পশ্চিম পার্শ্বে অভিযান চালিয়ে প্লাস্টিকের সাদা ১৩০ বস্তা (মোট ১৩০টিতে প্রতি বস্তায় ৫০ কেজি করে ৬৫০০ কেজি ভারতীয় চিনি আনুমানিক মূল্য (৭ লাখ ১৫ হাজার টাকা) জব্দ করা হয়।

দ্বিতীয় অভিযানে এসআই (নিরস্ত্র) সুমন মিয়ার নেতৃত্বে বাউশী ব্রিজের উত্তর পাড়ের পাকা রাস্তার
ওপর থেকে ৬০ বস্তায় ৩০০০ কেজি চিনি মূল্য অনুমান (৩ লাখ ৩০ হাজার টাকা) ভারতীয় চিনি আটক করে।

তৃতীয় অভিযানে এস আই মো. আনিসুর রহমানের নেতৃত্বে বারহাট্টা থানার বাইশধার গ্রামের মো. মাহবুবুর রহমান শাওন এর বাড়ির সামনে থেকে ১২ বস্তায় ৬০০ কেজি অর্থাৎ আনুমানিক মূল্য ৬৬ হাজার টাকার ভারতীয় চিনি জব্দ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]