মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বুটেক্সের নতুন উপাচার্য অধ্যাপক আলিমুজ্জামান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) উপাচার্য হিসেবে নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অনুষদের সাবেক প্রধান অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামান।

রোববার (৩০ এপ্রিল) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ১০ (১) ধারা অনুযায়ী ড. শাহ্ আলিমুজ্জামানকে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে ৪ (চার) বছরের জন্য নিয়োগ করা হলো।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি হতে তিনি রুটিন দায়িত্বে উপাচার্যের দায়িত্ব পালন করেন।

উপাচার্য নিযুক্ত হবার পরে বিশ্ববিদ্যালয় নিয়ে ভাবনা এবং অনুভূতি সম্পর্কে জানতে চাইলে, ড. শাহ্ আলিমুজ্জামান বলেন, শুরুতে ধন্যবাদ জানাতে চাই মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী মহোদয়সহ যারা আমাকে এই পদের জন্য উপযুক্ত মনে করেছেন। আমি চাই আমাদের এই বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে নিয়ে যেতে। এজন্য বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

নবনিযুক্ত উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স এ্যাসোসিয়েশনের সহসভাপতি। পাশাপাশি ২০০ বছরের পুরনো ঢাকায় মসলিন পুনরুদ্ধারের তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

বঙ্গবন্ধু ফেলো’র এই গ্রেড-১ অধ্যাপক বঙ্গবন্ধু ফেলোশিপ ২০১০-২০১৪ এর মাধ্যমে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার থেকে টেক্সটাইল সাইন্স অ্যান্ড টেকনোলজিতে পিএইচডি করেন। এরআগে বঙ্গবন্ধু ফেলোশিপ ২০০১-২০০৩ এর মাধ্যমে তিনি যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার (ইউমিস্ট) থেকে টেক্সটাইল সাইন্স অ্যান্ড টেকনোলজিতে এমফিল করেন।

ড. শাহ্ আলিমুজ্জামান বেলজিয়াম সরকার কর্তৃক প্রদত্ত বৃত্তির মাধ্যমে ইউনিভার্সিটি অব যেন্ট থেকে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে এমএসসি করেছন। এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে টেক্সটাইল টেকনোলজিতে বিএসসি করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫১ পূর্বাহ্ণ | রবিবার, ৩০ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]