মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০১ মে ২০২৩ | প্রিন্ট

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। কিন্তু ৭১’র পরাজিত শক্তি খুনি মোস্তাক-জিয়ারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির রাজনীতি শুরু করে।

সোমবার সিরাজগঞ্জে যমুনা নদীর তীরে পানি উন্নয়ন বোর্ড নির্মিত ‘মুক্তির সংগ্রাম’ ভাস্কর্যের উদ্বোধন শেষে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, আজকের নতুন প্রজন্মই আগামী দিনের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। এজন্য তাদের বিশ্বমানের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, খুনি জিয়া স্বাধীনতা বিরোধী ও বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছিল। তাদের দেশ-বিদেশের উচ্চ পদে চাকরির ব্যবস্থা করে দেয়। কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ করে বঙ্গবন্ধু হত্যার বিচারকে বন্ধ করে দিয়েছিল। তার মৃত্যুর পর খালেদা জিয়াও রাজাকারদের এমপি মন্ত্রী করে একই ধারাবাহিকতা বজায় রাখে।

উপ-মন্ত্রী বলেন, আজ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশ গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আমাদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, সাহিত্যিক ড. জাফর ইকবাল, ‘মুক্তির সংগ্রাম’ ভাস্কর শিল্পী হামিদুজ্জামান খান। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদ বিভাগের সাবেক সচিব কবির বিন আনোয়ার।

পরে উপমন্ত্রী সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন প্রকল্পের বিষয় বৈঠক করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪১ অপরাহ্ণ | সোমবার, ০১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]