মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচন বাধাগ্রস্ত করার ক্ষমতা কারো নেই: কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০১ মে ২০২৩ | প্রিন্ট

নির্বাচন বাধাগ্রস্ত করার ক্ষমতা কারো নেই: কামরুল ইসলাম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি সংবিধান মানে না। নির্বাচন বাধাগ্রস্ত করার ক্ষমতা কারো নেই। সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তন হবে। অন্য কোনো উপায়ে নয়।

সোমবার (১ মে) বিকেলে কেরানীগঞ্জের খোলামোড়ায় মে দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য বিএনপির জাতীয় নির্বাচনে আসা উচিত। দেশের জনগণের ওপর বিএনপির আস্থা নেই, তাদের আস্থা বিদেশিদের ওপর। বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে কোনো লাভ হবে না। সব ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

কামরুল ইসলাম বলেন, বেগম জিয়ার মুক্তির পথ একমাত্র আদালত। না হলে রাষ্ট্রপতির ক্ষমা ভিক্ষা করতে হবে। বিএনপি বেগম জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করে তারেক রহমানকে প্রতিষ্ঠিত করতে চায়। এক এগারোর কুশিলবরা আবারো সক্রিয়। তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি বলেন, বিএনপি গণআন্দোলন করতে ব্যর্থ। তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। এদের বিরুদ্ধে ’৭১ এর মতো ঐক্যবদ্ধ হতে হবে। অপশক্তিকে পরাজিত করতেই হবে। জনগণ বিএনপির সঙ্গে নেই। আগামী নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, সব ক্ষেত্রেই দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে বিশ্ববাসী রোল মডেল হিসেবে দেখে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৬ অপরাহ্ণ | সোমবার, ০১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]