বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাহজালালে অবৈধ সোনাসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০১ মে ২০২৩ | প্রিন্ট

শাহজালালে অবৈধ সোনাসহ আটক ১

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চোরাচালান প্রতিরোধে চলমান বিশেষ অভিযানে প্রায় ৬০২ গ্রাম সোনাসহ মো. ফারুক খাঁ নামে একজনকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার রাত সাড়ে ১২টার দিকে বিমানবন্দরের বহুতল কার-পার্কিং সংলগ্ন মসজিদের প্রধান গেটের সামনের ফুটপাত থেকে তাকে আটক করা হয়।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান বলেন, অভিযুক্ত ফারুক খাঁ বিমানবন্দরের বহুতল কার-পার্কিং সংলগ্ন মসজিদের প্রধান গেটের সামনের ফুটপাত এলাকায় ঘোরাঘুরি করছিলেন। সাদা পোশাকে দায়িত্ব পালন করা এপিবিএন সদস্যদের সন্দেহ হওয়ায় তাকে চ্যালেঞ্জ করলে তিনি অপ্রাসঙ্গিক উত্তর দিতে থাকেন। পরে তাকে আটক করে বিমানবন্দরে এপিবিএন অফিসে নিয়ে আসা হয়।

বিস্তারিত জিজ্ঞাসাবাদে ফারুক খাঁ স্বীকার করেন যে, তার কাছে সোনা রয়েছে। তাকে তল্লাশি করতে গেলে তিনি নিজেই প্যান্টের ডান পকেট থেকে ৪টি সোনার বার (ওজন ৪৬৪ গ্রাম) এবং ১৩৮ গ্রাম ওজনের স্বর্ণালংকারসহ মোট ৬০২ গ্রাম সোনা বের করে দেন। তিনি এই সোনার কোনো বৈধ কাগজ দেখাতে পারেননি। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, ঈদকে কেন্দ্র করে কুচক্রী মহলের চোরাচালানের চেষ্টা নস্যাৎ করার জন্য এপিবিএন চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করে আসছে। এপ্রিল মাসব্যাপী পরিচালিত বিশেষ অভিযানে প্রায় ৮ কেজির বেশি সোনা, মোবাইল ফোন, মদ, কসমেটিকস এবং বিপুল পরিমাণ অন্যান্য শুল্কযোগ্য পণ্য আটক করা হয়েছে। এসব ঘটনায় বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০২ পূর্বাহ্ণ | সোমবার, ০১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]