মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত জবি’র ৬ শিক্ষার্থী

রাশেদ হোসেন রনি,জবি প্রতিনিধি :    |   মঙ্গলবার, ০২ মে ২০২৩ | প্রিন্ট

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত জবি’র ৬ শিক্ষার্থী
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), প্রধানমন্ত্রী স্বর্ণপদক – ২০১৯ এর জন্য মনোনীত শিক্ষার্থীদের যে তালিকা প্রকাশ করেছে, তাতে রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষারথী।
গত সোমবার (১ মার্চ,২০২৩) ইউজিসির ওয়েবসাইটে মনোনীত শিক্ষার্থীদের এ তালিকা প্রকাশ করা হয়। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ থেকে ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।
প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯ এর জন্য মনোনীত জবি’র ৬ জন হলেন, ব্যবসায় অনুষদের মো. সাগর ইসলাম (একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম), বিজ্ঞান অনুষদের মো. ইসমাইল হোসেন হৃদয়(পরিসংখ্যান),কলা অনুষদের সুরাইয়া বিনতে রফিক( ইসলামিক স্টাডিজ),সমাজবিজ্ঞান অনুষদের মিতু রানী রায় (অর্থনীতি),আইন অনুষদের মাহমুদা আক্তার ইভা (আইন) এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের শারমিন আক্তার (মাইক্রোবায়োলজি)।
প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদের স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ ফলাফলধারী শিক্ষার্থীদের দেওয়া হয়। যেসব বিশ্ববিদ্যালয়ে স্নাতক ডিগ্রি প্রদান করা হয় না, সেগুলোয় স্নাতকোত্তর ডিগ্রির ফলাফলের ভিত্তিতে দেওয়া হয়। যদি কারও ফলাফল সমান হয়ে যায়, তবে এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে এটি প্রদান করা হয়। দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর কৃতী শিক্ষার্থীদের মেধার বিকাশ, লেখাপড়ার প্রতি উৎসাহ প্রদান এবং কৃতিত্বপূর্ণ ফলের স্বীকৃতি হিসেবে ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে।
Facebook Comments Box
advertisement

Posted ১০:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০২ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]