মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইলিনয়ে ধূলিঝড়ে দুর্ঘটনার শিকার ৭০ গাড়ি, নিহত ৭

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ মে ২০২৩ | প্রিন্ট

ইলিনয়ে ধূলিঝড়ে দুর্ঘটনার শিকার ৭০ গাড়ি, নিহত ৭

ভয়াবহ ধূলিঝড়ের কবলে যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্য। এই ঝড়ের কারণে দুর্ঘটনার শিকার হয়েছে অন্তত ৭০টি গাড়ি। দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ৭ জন। আহত হয়েছেন বেশ কয়েকজন। দুর্ঘটনার কারণে যান চলাচল বন্ধ থাকায় দেখা দেয় তীব্র যানজট।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

একের পর এক প্রাকৃতিক দুর্যোগের কবলে যুক্তরাষ্ট্র। টেক্সাস ও ফ্লোরিডা অঙ্গরাজ্যে টর্নেডোর আঘাতের রেশ কাটতে না কাটতেই এবার শক্তিশালী ধূলিঝড়ের কবলে ইলিনয় অঙ্গরাজ্য। স্থানীয় সময় সোমবার সকালে অঞ্চলটির ওপর দিয়ে চলা ঝড়ের কারণে বিপাকে পড়েন গাড়ি চালকরা।

ধূলিঝড়ের কারণে একসঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে প্রায় ৭০টি গাড়ি। পরে রাস্তার পাশে দুমড়ে-মুচড়ে পড়ে থাকতে দেখা যায় বেশ কয়েকটি গাড়িকে। ভয়াবহ এ দুর্ঘটনায় ৭ জন নিহত হওয়া ছাড়াও আহত হয়েছেন অনেকে। কয়েক ঘণ্টার জন্য বন্ধ থাকে যান চলাচল।

পরে উদ্ধার অভিযান শুরু করে স্থানীয় পুলিশ। হতাহতদের উদ্ধারের পাশাপাশি ক্ষতিগ্রস্ত গাড়ি সরিয়ে স্বাভাবিক করা হয় যান চলাচল। স্থানীয় কর্তৃপক্ষের ধারণা, ঝড়ের সময় প্রথমে একটি ট্রাকে আগুন ধরে গেলে পেছনের গাড়িগুলো একটির সঙ্গে আরেকটির ধাক্কা লাগে। তবে কিভাবে আগুনের সূত্রপাত সেবিষয়ে পরিষ্কার কিছুই জানা যায়নি। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে, শক্তিশালী টর্নেডোর তাণ্ডবের পর এখনো বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া, ফ্লোরিডা ও টেক্সাস অঙ্গরাজ্যে। টর্নেডোর একদিন পার হলেও স্বাভাবিক হয়নি পরিস্থিতি। গাছপালা ভেঙ্গে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন ভবন ও যানবাহন। অনেক জায়গায় বন্ধ রয়েছে সড়ক যোগাযোগ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২১ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(246 বার পঠিত)
(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]