সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ মে ২০২৩ | প্রিন্ট

গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী দেশ ইসরায়েল।
ইসরায়েলের কারাগারে ৮৭ দিনের অনশনের পর খাদের আদনান নামের এক ফিলিস্তিনি বন্দির মৃত্যুকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া উত্তেজনার মধ্যে এ হামলা চালালো দেশটি।

মঙ্গলবার গভীর রাতে ইসরায়েলি বিমান গাজার দুটি স্থানে আঘাত হানে।

এর আগে, আদনানের মৃত্যুর প্রতিবাদে গাজা উপত্যকা থেকে ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছোড়ে সশস্ত্র সংগঠন হামাস। অবরুদ্ধ গাজা ও অধিকৃত পশ্চিম তীরে শত শত মানুষ আদনানের মৃত্যুর প্রতিবাদ ও শোক প্রকাশে রাস্তায় নামে। খবর- আল-জাজিরার।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, গাজা উপত্যকা থেকে অন্তত ২৬টি রকেট ছোড়া হয়েছে। এতে ২৫ বছর বয়সী এক বিদেশি নাগরিকসহ তিনজন আহত হয়েছেন। হামাস ও ইসলামিক জিহাদসহ ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীগুলো ইসরায়েলের দিকে রকেট ছোড়ার দায় স্বীকার করেছে।

আদনানের মৃত্যুর পরে পশ্চিম তীরের হেবরন শহরে সাধারণ ধর্মঘট চলছে, কোনো দোকানপাট খোলেনি। কিছু বিক্ষোভকারী টায়ার জ্বালিয়েছে এবং ইসরায়েলি সৈন্যদের দিকে পাথর নিক্ষেপ করেছে। ইসরায়েলি সৈন্যরা তাদের দিকে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন। ইসরায়েলের উগ্র ডানপন্থী জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির বলেছেন, কারাকর্মকর্তারা ‘দাঙ্গা প্রতিরোধ’ করার জন্য সেল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

এক টুইট বার্তায় ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, যারা দেশের ক্ষতি করবে তাদের বিরুদ্ধে নিরাপত্তা সংস্থা ‘সংকল্প ও শক্তি’ নিয়ে কাজ করবে।

ইসরায়েলি পর্যবেক্ষকরা মনে করছেন গাজায় হামলা আসন্ন। ইসরায়েলি বিষয়ক বিশেষজ্ঞ জ্যাকি খৌরি আল-জাজিরাকে বলেছেন, আগামী কয়েক ঘণ্টার মধ্যে তীব্র বিমান হামলা চালাতে পারে ইসরায়েল।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(237 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]