শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউমার্কেটে সংঘর্ষের তিন মামলার প্রতিবেদন ১ জুন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ মে ২০২৩ | প্রিন্ট

নিউমার্কেটে সংঘর্ষের তিন মামলার প্রতিবেদন ১ জুন

রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে আগামী ১ জুন নতুন দিন ধার্য করেছেন আদালত।
বুধবার মামলা তিনটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১ জুন পরবর্তী দিন ধার্য করেন। আদালতে নিউমার্কেট থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

তিনটি মামলা হলো— কুরিয়ারকর্মী নাহিদ হত্যা মামলা, পুলিশের ওপর হামলার মামলা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলা।

কুরিয়ারকর্মী নাহিদ নিহতের ঘটনায় তার বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। সেখানে তিনি অজ্ঞাতনামা আসামিদের কথা উল্লেখ করেন। আর পুলিশ বাদী হয়ে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করে।

এর মধ্যে পুলিশের ওপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় ২৪ জন এজাহারনামীয়সহ ব্যবসায়ী-কর্মচারী মিলে অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করা হয়। একই মামলায় অজ্ঞাতনামা হিসেবে ঢাকা কলেজের ৭০০ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও বিস্ফোরক দ্রব্য আইনে করা অপর মামলায় অজ্ঞাতনামা দেড়শ থেকে দুই’শ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত বছরের ১৭ এপ্রিল রাতে ও পরদিন দফায় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী-দোকান কর্মীদের সংঘর্ষ হয়। এতে দোকান কর্মচারী মুরসালিনসহ নাহিদ হাসান নামে আরেক কুরিয়ারকর্মী নিহত হন। এছাড়া সংঘর্ষে উভয়পক্ষ থেকে আহত হন আরো অর্ধশতাধিক।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১২ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]