বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সুদান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বৈঠক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ মে ২০২৩ | প্রিন্ট

সুদান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বৈঠক

সুদান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মক্কা শাখার প্রধান মাজেন বিন হামাদ আল হামালি এর সঙ্গে বৈঠক করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মো. নাজমুল হোক এবং রিয়াদে বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান মো. আবুল হাসান মৃধা উপস্থিত ছিলেন। মঙ্গলবার এ বৈঠক হয়। বিষয়টি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

বৈঠকে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মক্কা অফিস বাংলাদেশিদের ফিরিয়ে আনতে তাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে আশ্বাস দেওয়া হয়। বৈঠকে মদিনা থেকে বিমানের ফ্লাইট জেদ্দায় অবতরণের জন্য দ্রুতগতিতে ল্যান্ডিং পারমিট ইস্যু করবে বলে সৌদি কর্তৃপক্ষ এবং প্রত্যাবাসন সংক্রান্ত অন্য ইমার্জেন্সি যে কোনো বিষয়ে সৌদির পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার নিশ্চয়তা দেওয়া হয়। এছাড়া বাংলাদেশিদের ৭২ ঘণ্টার মধ্যেই দেশে ফেরত পাঠানোর সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে বৈঠকে জানান বাংলাদেশি রাষ্ট্রদূত। পরে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ সেকশন পরিদর্শন করেন। এসময় সুদান থেকে প্রত্যাবর্তনকারী বাংলাদেশিদের সাময়িকভাবে থাকার জন্য প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করতে স্কুল কর্তৃপক্ষ এবং জেদ্দা মিশনকে দিক নির্দেশনা দেন রাষ্ট্রদূত।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১২ অপরাহ্ণ | বুধবার, ০৩ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(195 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]