সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুঃসময়ে যে ক্রিকেটারকে পাশে পেয়েছেন নাসির

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

দুঃসময়ে যে ক্রিকেটারকে পাশে পেয়েছেন নাসির

জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক ক্যারিয়ারটা শুরু হয়েছিল বেশ ভালোভাবেই। তবে সময়ের ব্যবধানে নানা বিতর্কিত কর্মকাণ্ডে টাইগার শিবিরে জায়গা হারিয়ে ফেলেন। এরপর ঘরোয়া লিগ ও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে আশানুরূপ পারফরম্যান্স করেও জাতীয় দলের গন্ডিতে আসতে পারেননি আর।

তবে ২০১৮ সালে বাংলাদেশের জার্সিতে সুযোগ হলেও বাজে ফর্মের কারণে আবারো দল থেকে বাদ পড়েন নাসির হোসেন। নিজের দুঃসময়ে জাতীয় দলের সতীর্থদের কাছ থেকে পাননি কোনো ধরনের সহযোগিতা কিংবা সহমর্মিতাও। কিন্তু খারাপ সময়েও তার কথা মেনে রেখেছিলেন একজন। এমনকি পাশে থেকে পরামর্শ এবং সাহসও জুগিয়েছিলেন তিনিই।

জীবনের কঠিন সময়ে নাসির পাশে পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। প্রায়ই ফোনে সাকিবের সঙ্গে কথা হতো নাসিরের। জাতীয় দলের বাকি সতীর্থরা কঠিন সময়ে পাশে না থাকলেও অবাক হননি তিনি।

বিষয়টি নিয়ে নাসির বলেন, ‘আমি কাউকে পাশে পাই নি। আর এতে অবাকও হইনি। সত্যি বলতে আপনি যখন জাতীয় দলে খেলবেন ব্যাপারটা এক রকম, যখন বের হয়ে যাবেন তখন অন্যরকম। জাতীয় দলে থাকলে মাঠকর্মীরাও ভালো আচরণ করে, আর বের হয়ে গেলে চিত্র বদলে যায়। তবে সাকিব ভাইয়ের সাথে আমার কথা হতো। সাকিব ভাইয়ের সঙ্গে আমার মোটামুটি সবসময়ই কথা হয়।’

নিজের খারাপ সময়ে জাতীয় দলের কাউকে পাশে না পেলেও কাউকে দোষারোপ করেননি নাসির। পরিস্থিতির কারণেই অনেক সময় এক ক্রিকেটার আরেক ক্রিকেটারের দুঃসময়ে পাশে দাঁড়াতে পারেন না বলে মনে করেন এ ডানহাতি ব্যাটার।

সবশেষ বিপিএলে দুর্দান্ত ছন্দে থাকা নাসির বলেন, ‘হয়তো তখন বাকি ক্রিকেটারদেরও জাতীয় দলের খেলা ছিল। তারাও হয়তো তাদের জীবন নিয়ে ব্যস্ত ছিল। আমাকে ফোন দিয়েই বা কি বলবে? একই জিনিস যদি অন্য ক্রিকেটারের হতো, আমিই বা ফোন দিয়ে কি বলতাম? আমি এতটুকু বিশ্বাস করি যদি কোনো ক্রিকেটারের কাছে সাহায্য চাইতাম তাহলে অবশ্যই সেটা পাইতাম।’

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]