সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের অভিযোগকে ‘হাস্যকর গল্প’ আখ্যা দিলেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

ধর্ষণের অভিযোগকে ‘হাস্যকর গল্প’ আখ্যা দিলেন ট্রাম্প

নিজের বিরুদ্ধে আনীত ধর্ষণের অভিযোগকে ‘সবচেয়ে হাস্যকর গল্প’ বলে আখ্যা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার (৩ মে) ম্যানহাটানের ফেডারেল আদালতের বিচারকদের সামনে এক ভিডিও ভাষণে ডোনাল্ড ট্রাম্প এই মন্তব্য করেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সশরীরে উপস্থিত হতে না পারার কারণে ডোনাল্ড ট্রাম্প তার ভিডিও করে তার বক্তব্য আদালতে পাঠান। সেই বক্তব্যে ট্রাম্প দাবি করেন, তার বিরুদ্ধে লেখিকা ই. জ্যঁ ক্যারল ধর্ষণের যে অভিযোগ এনেছেন তা ‘সবচেয়ে হাস্যকর গল্প।’

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান পার্টি থেকে অন্যতম মনোনয়ন প্রত্যাশী। এর আগে, ২০২২ সালের অক্টোবরে দেয়া এক জবানবন্দিতে ট্রাম্প বলেছিলেন, কয়েক দশক আগে নিউইয়র্ক সিটির বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিং রুমে ‘কথিত ধর্ষণের’ ঘটনা কখনোই ঘটেনি।

বুধবার দেয়া ভিডিও বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এটি সবচেয়ে হাস্যকর, বিরক্তি একটি গল্প। স্রেফ এই গল্পটিকে বানানো হয়েছে।’ উল্লেখ্য, এই মামলা যতদিন চলবে ততদিন ডোনাল্ড ট্রাম্প আদালতে সশরীরে হাজির হবেন না। গত মঙ্গলবার (২ মে) ট্রাম্পের কৌঁসুলিরা আদালতকে জানিয়েছেন, এই মামলায় তারা আর কোনো সাক্ষীকে ডাকবেন না।

ট্রাম্পের বিরুদ্ধে দায়ের করা এই ধর্ষণ মামলাটি ছয়দিন ধরে চলছে। অনুমান করা হচ্ছে আরও কয়েকদিন চলতে পারে।

উল্লেখ্য, মানহানির জন্য ক্যারলের দায়ের করা দেওয়ানি মামলায় অভিযোগ করা হয়েছে যে, ট্রাম্প ১৯৯০ এর দশকের মাঝামাঝি সময়ে ক্যারলকে ধর্ষণ করেছিলেন। তবে ক্যারলের অভিযোগের জবাবে ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ২০২২ সালের অক্টোবরে শেয়ার একটি পোস্টে দাবি করেন, এই অভিযোগ তার খ্যাতি নষ্ট করার জন্য এবং মামলাটি ‘প্রতারণাপূর্ণ এবং মিথ্যা।’

এর আগে, এই মামলার সাক্ষ্য গ্রহণ চলাকালে তিন দিন ধরে দেয়া সাক্ষ্যে ক্যারল বলেছিলেন, ১৯৯৫ কিংবা ১৯৯৬ সালের দিকে ট্রাম্প তাকে দেয়ালে চেপে ধরে ধর্ষণ করেছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(237 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]