মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্যটনকে নিরাপদ করতে সবাইকে সচেষ্ট হতে হবে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

পর্যটনকে নিরাপদ করতে সবাইকে সচেষ্ট হতে হবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সারা বিশ্বে একটি অনন্য পর্যটন গন্তব্য। তাই পর্যটনকে নিরাপদ, আকর্ষণীয় ও দর্শনীয় করার লক্ষ্যে সবাইকে সচেষ্ট হতে হবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের পরিপূরক এবং সমার্থক। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য মুজিব’স বাংলাদেশ ফুড ফেস্টিভ্যালের মাধ্যমে সারা বিশ্বের পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই কান্ট্রি ব্রান্ডিং একটি অসাধারণ আয়োজন।

বৃহস্পতিবার রাজধানীর বনানীতে কামাল আতাতুর্ক পার্কে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত মুজিব’স বাংলাদেশ ফুড ফেস্টিভ্যালে ‘টেস্ট অব বাংলাদেশ’ এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন স্পিকার।

স্পিকার বলেন, করোনার অতিমারিতে সারা বিশ্বেই পর্যটন শিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে। এদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই, পর্যটন শিল্পের বিকাশে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ অঞ্চলভেদে বিভিন্ন খাদ্যের জন্য বিখ্যাত এবং আন্তর্জাতিকভাবে পরিচিত। তাই এই ব্রান্ডিং পণ্যগুলোকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করতে হবে। দেশীয় বিভিন্ন পণ্য ও ব্রান্ডের বাণিজ্যিক ও আর্থিক স্বার্থ সংরক্ষণ করতে সবাইকে সচেষ্ট হতে হবে।

এ সময় স্পিকার দেশীয় পণ্যের ব্রান্ডিং, বিপণন ও সংরক্ষণে এমন অসাধারণ উদ্যোগ নেয়ার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে পর্যটন কর্পোরেশনসহ দেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী খাদ্য ও মিষ্টান্ন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী, আমন্ত্রিত অতিথিবৃন্দ, ফেস্টিভ্যালে আগত দর্শনার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]