বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মাসেতু হয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে সেপ্টেম্বরে: মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

পদ্মাসেতু হয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে সেপ্টেম্বরে: মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, আগামী সেপ্টেম্বর মাসের প্রথম দিকে পদ্মাসেতু হয়ে ঢাকা থেকে পর্যন্ত ফরিদপুরের ভাঙ্গা ট্রেন চলাচল শুরু হবে। এজন্য ভাঙ্গায় নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের রেলস্টেশন।
বৃহস্পতিবার ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেলস্টেশন পরিদর্শন শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সেপ্টেম্বরে পদ্মাসেতু হয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চালু হলে দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্ন বাস্তবায়ন হবে। ভাঙ্গা স্টেশনটি হবে আন্তর্জাতিক মানের। এখানে সর্বমোট ১০টি লাইন তৈরি করা হবে।

তিনি আরো বলেন, বামনকান্দা রেলস্টেশনে এখন ৬টি ট্রেনলাইনের কাজ প্রায় শেষের পথে। পরে বাকি চারটি নতুন রেললাইন নির্মাণ করা হবে। সেই জায়গা রাখা হয়েছে। নতুন চারটি লাইন দিয়ে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত ট্রেন চলাচল করবে।

মাহবুব হোসেন বলেন, আন্তর্জাতিক মানের রেলস্টেশন তৈরির কাজ ৩-৪ মাসের মধ্যে শেষ হবে। এছাড়া ভাঙ্গা থেকে ঢাকা পর্যন্ত রেললাইনের কাজ প্রায় শেষের পথে। দ্রুত সব কাজ শেষ করে রেল যোগাযোগ চালু করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- রেল সচিব মো. হুমায়ুন কবির, পদ্মা রেলসেতু প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু সাঈদ, ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিমউদ্দিন, এডিশনাল এসপি (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া, ভাঙ্গা থানার ওসি মো. জিয়ারুল ইসলাম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]