শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বজ্রপাতে আজ ৭ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

বজ্রপাতে আজ ৭ জনের প্রাণহানি

দেশে দিন দিন বজ্রপাতে মৃতের সংখ্যা বাড়ছে। আজ বৃহস্পতিবার বজ্রপাতে তিন জেলায় সাতজন নিহত হয়েছেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও নরসিংদীতে তিনজন করে মারা গেছেন। বগুড়ায় মারা গেছেন একজন।
নরসিংদী

নরসিংদীর রায়পুরায় ও বেলাবোতে বজ্রপাতে এক নারীসহ ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১ জন। বৃহস্পতিবার দুপুরে রায়পুরার অলিপুরা ইউনিয়নের লোচনপুর গ্রামে ও বেলাবো উপজেলার চর লক্ষীপুর গ্রামের ৮নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- রায়পুরার উত্তরবাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের জালাল উদ্দীনের ছেলে আহাদ মিয়া (২১) ও একই গ্রামের বাছেদ মিয়ার ছেলে রানা মিয়া (২০)। এ ঘটনায় আহত হয়েছে একই গ্রামের নাছির উদ্দিনের ছেলে শিমন মিয়া (২০)। নিহত রানা ও আহাদ মিয়া ঢাকায় একটি শপিং ব্যাগ কারখানায় কাজ করতো। এছাড়া বজ্রপাতে নিহত হয়েছেন বেলাবো উপজেলার চর লক্ষিপুর নামা পাড়া গ্রামের তাজু মিয়ার স্ত্রী হেলেনা বেগম(৩৮)।

এলাকাবাসী ও নিহত রানার বড় ভাই রুবেল মিয়া, নিহত আহাদ, রানা ও শিমন তারা তিনজন বন্ধু। আমার ভাইসহ তারা তিন জনই ঢাকায় একটি শপিং ব্যাগ তৈরীর কারখানায় কাজ করে। এবার ঈদের ছুটিতে ৩ জনই বাড়িতে আসে। বৃহস্পতিবার দুপুরে তারা ৩ বন্ধু ঝাল মুড়ি খাওয়ার জন্য স্থানীয় বাজারের দিকে যাচ্ছিল। ওই সময় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে বৃষ্টি সাথে সাথে বজ্রপাত শুরু হয়। ওই সময় বজ্রপাত তাদের উপর পড়ে। এসময় তারা মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহাদ ও রানাকে মৃত ঘোষনা করেন। আহতবস্থায় শিমনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করেন। এদিকে বেলাবোতে নিহত হেলেনা বেগম ছাগলকে ঘাস খাওয়ানোর জন্য মাঠে গিয়েছিল। ওই সময় হঠাৎ বজ্রপাত শুরু হয়। তখন বজ্রপাতে হেলেনা বেগম মারা যায়।

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদর উপজেলার চরবাগডাঙ্গা, শাজাহানপুর ও দেবীনগর ইউনিয়নে এ বজ্রপাতের ঘটনা ঘটে। নিহতরা হলেন সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের সোনাপট্টি গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে রফিক উদ্দিন (৩৫), শাহজাহানপুর ইউনিয়নের রফিকুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (৩৫) ও দেবীনগর ইউনিয়নের মোজাম্মেলের ছেলে ইসারুল (৪২)।

পুলিশ জানায়, চরবাগডাঙ্গা ইউনিয়নের সোনাপট্টি গ্রামের রফিক উদ্দিন পাশের একটি জমিতে ধান কাটছিলেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ইসারুল ইসলাম পদ্মায় মাছ ধরতে গিয়েছিলেন। সেখানে বজ্রপাত হলে তিনিও ঘটনাস্থলে মারা যান। স্থানীয় চাঁদতারা মসজিদের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় বজ্রপাত হলে ঘটনাস্থলে মারা যান জাহাঙ্গীর আলম।

বগুড়া

বগুড়ার আদমদীঘিতে ধানক্ষেতে বজ্রপাতে ছোলায়মান আলী (৪৩) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বিকেল ৫টার দিকে উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের বাগিচা পাড়া গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে। নিহত ছোলায়মান আলী ওই গ্রামের আয়েজ উদ্দিনের ছেলে।

উপজেলার কুন্দগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামিম-উল ইসলাম জানান, ছোলায়মান আলীসহ চার কৃষক বাগিচাপাড়া গ্রামের মাঠে ধান কাটছিলেন। এসময় বজ্রপাতে ছোলায়মান আলী ঘটনাস্থলেই মারা যান। তবে সেখানে অন্য কৃষকদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]