শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোমানিয়ায় ৪৭ অবৈধ অভিবাসী আটক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

রোমানিয়ায় ৪৭ অবৈধ অভিবাসী আটক

অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ইউরোপের দেশগুলো। প্রতিদিন ব্যাপক হারে বাড়ছে ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের আগমন। ইউরোপে পাড়ি জমাতে বিভিন্ন দেশ থেকে আসে অভিবাসীরা।

এবার রোমানিয়ার পশ্চিমাঞ্চলীয় সীমান্ত থেকে দুটি ট্রাক উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ট্রাক থেকে ৪৭ জন অভিবাসনপ্রত্যাশীকে আটক করা হয়েছে। তাদের অধিকাংশই বাংলাদেশি নাগরিক। এদের মধ্যে কয়েকজন পাকিস্তানি নাগরিকও রয়েছেন।

তারা ‘অবৈধভাবে’ রোমানিয়ায় প্রবেশ করেছেন বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় দুই ট্রাক-চালককে আটক করেছে রোমানিয়ার সীমান্ত পুলিশ। তাদের একজন তুরস্ক ও অন্যজন বেলারুশের নাগরিক।

বৃহস্পতিবার ব্লেজ ট্রেন্ডসের এক প্রতিবেদনে বলা হয়, পশ্চিমাঞ্চলীয় নাদলাক-২ সীমান্ত ক্রসিং পার হয়ে রোমানিয়ায় প্রবেশের সময় তুর্কি চালকের ট্রাকটি তল্লাশি করা হয়। সীমান্ত পুলিশ জানায়, ট্রাকটিতে খাদ্যশস্যের প্লাস্টিকের ব্যাগের আড়ালে লুকিয়ে ছিলেন ২৪ বিদেশি নাগরিক।

লুকিয়ে থাকা এ অভিবাসনপ্রত্যাশীরা বাংলাদেশ ও পাকিস্তানের বাসিন্দা। তাদের বয়স ২০ থেকে ৪৯ বছরের মধ্যে। ব্যক্তিগত নথির ভিত্তিতে তারা রোমানিয়ায় অবৈধভাবে প্রবেশ করেছেন।

মিনারেল ওয়াটার বহনকারী আরেকটি ট্রাকে পাওয়া যায় আরও ২৩ অভিবাসনপ্রত্যাশীকে। এটি চালাচ্ছিলেন বেলারুশের নাগরিক। ওই ট্রাকের ভেতরে একটি ভুয়া দেয়ালের আড়ালে লুকিয়ে থাকা সবাই ছিলেন বাংলাদেশের নাগরিক। তাদের বয়স ২০ থেকে ৪৬ বছরের মধ্যে।

এ দুই ঘটনায় চালকদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে রোমানিয়ার পুলিশ। তাদের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আনা হয়েছে। এবং এই অভিযোগ কার বিরুদ্ধে আগেও আছে কিনা এই ব্যাপারে তদন্ত করবে রোমানিয়ার পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(207 বার পঠিত)
(191 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]