শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোনালদোর ঝুলিতে নতুন পালক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ মে ২০২৩ | প্রিন্ট

রোনালদোর ঝুলিতে নতুন পালক

বর্তমান সময়ে জনপ্রিয় খেলার পর্তুগিজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ক্যারিয়ারে নানা সময়ে অর্জনে কমতি নেই তার। এবার তার ক্যারিয়ারে যুক্ত হল নতুন পালক। লিসবন শহরের পক্ষ থেকে রোনালদোকে সম্মনিত করার ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ মে) এই ঘোষণা দিয়েছে লিসবন সিটি।
পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এই ফুটবল তারকা মাদেইয়া দ্বীপে জন্ম ও বেড়ে উঠার পর ১৯৯৭ সালে ১২ বছর বয়সে একা লিসবনে আসেন এবং লিসবন ক্লাব স্পোর্টিং এর একাডেমিতে যোগ দেন।

তাকে পদক দিয়ে সম্মানিত করার ঘোষণা দিয়ে শহর কর্তৃপক্ষের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘২০০৩ সালে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমালেও ‘তাৎক্ষনিকভাবে (লিসবনের) ইতিহাসে যুক্ত হয়ে পড়েছেন’ ।

বিবৃতিতে লিসবনের মেয়র কার্লোস মোয়েদাস বলেন,‘ এটি এমন এক ব্যক্তির প্রতি শ্রদ্ধা, যিনি লিসবনে মানুষ হয়েছেন, যিনি তার জন্মস্থানের পরিচয় ছাড়াও শহরের প্রতি আনুগত্য প্রকাশের মাধ্যমে অনন্য এক লিসবনিয়ান হয়ে উঠেছেন। রোনালদো সবসময় এই শহরকে সমর্থন দিয়েছেন, প্রচার করেছেন এবং লিসবনের নাম সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন।’

ক্রিশ্চিয়ানো রোনালদো একজন মহান লিসবনিয়ান হলেও এটিকে কখনো (আনুষ্ঠানিক) স্বীকৃতি দেয়া হয়নি বলে উল্লেখ করেন মেয়র।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৬ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]