বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্মী নেয়ার বিষয়ে যে সুখবর দিল কুয়েত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ মে ২০২৩ | প্রিন্ট

কর্মী নেয়ার বিষয়ে যে সুখবর দিল কুয়েত

শ্রমবাজারে কর্মী সংকট কাটাতে নতুন করে প্রবাসী কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। সম্প্রতি দেশটির প্রথম উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ তালাল আল-খালেদ আল-সাবাহ কর্তৃপক্ষকে এ নির্দেশ দিয়েছেন।

কুয়েত টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, কুয়েতের সরকারি জনশক্তি কর্তৃপক্ষের (পিএএম) জানিয়েছে, নতুন শ্রমিক রফতানিকারক দেশগুলোর সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করার নির্দেশনা দেয়া হয়েছে।

কুয়েতের ‘জনসংখ্যার ভারসাম্যহীনতার সমস্যা’ মোকাবিলার প্রচেষ্টা হিসেবে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। এর মাধ্যমে দেশটির শ্রম বাজারের চাহিদা পূরণ করা হবে।

এদিকে, মে মাসের শেষের দিকে কুয়েতে বিশেষ কিছু খাতের জন্য নির্দিষ্ট শ্রমিক পাঠানোর বিষয়ে আলোচনা করতে ফিলিপিন্সের একটি প্রতিনিধিদল পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। পিএএম এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গেসমন্বয় করবে। আলোচনার পর ফিলিপিন্স থেকে দেশটিতে শ্রমিকদের আনার সম্ভাবনা পুনরায় শুরু হবে।

জানা গেছে, ফিলিপিন্সের এ প্রতিনিধিদল গৃহকর্মীদের জন্য দৈনিক আট ঘণ্টা কাজ এবং সপ্তাহে একদিন ছুটির বিষয়ে অনুরোধ জানাবে। এছাড়া এ সময়সীমা অতিক্রম করলে ওভারটাইম বেতনের জন্য অনুরোধ করবে প্রতিনিধি দলটি।

দেশটির সূত্রের বরাত দিয়ে কুয়েত টাইমস বলছে, কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় বাংলাদেশি, ভারতীয় এবং ফিলিপিনো নার্সদের নতুন ব্যাচ গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। নতুন এলাকায় চালু করা স্বাস্থ্যকেন্দ্রে নিয়োগ দেয়া হবে এ নার্সদের। সেইসঙ্গে জনবল সংকট মেটাতে দেশটির অন্যান্য হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতেও তাদের নিয়োগ দেয়া হতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]