শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের তিন ম্যাচেই বৃষ্টির শঙ্কা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ মে ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের তিন ম্যাচেই বৃষ্টির শঙ্কা

ইংল্যান্ডে সিরিজ শুরুর আগে টাইগার ভক্তদের জন্য অস্বস্তির খবর। বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের তিন ম্যাচেই রয়েছে বৃষ্টির শঙ্কা। চেমসফোর্ডে প্রতি ম্যাচের আগেই বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিচ্ছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। ইংলিশ বৈরী কন্ডিশনে বিপাকে টাইগার ক্রিকেটাররাও।

বিশ্বকাপের বছর হওয়ায় আয়ারল্যান্ড সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছেন কোচ চান্ডিকা হাথুরুসিংহে। যার জন্য অনেক আগ থেকেই প্রস্তুতি নেয়া শুরু করেছিল বাংলাদেশ দল। ইংল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নিতে এসেক্সেও বেশ আগেই উড়াল দিয়েছিল টাইগাররা। কিন্তু বৃষ্টির বাগড়ায় সব যেন ভেস্তেই যাচ্ছে। প্রস্ততি হয়নি ঠিক মতো। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে খেলা হয়নি একমাত্র প্রস্তুতি ম্যাচ। এখন শঙ্কা জেগেছে মূল সিরিজের ম্যাচ নিয়েও।

মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড। ইংল্যান্ড সময় সকাল ১০টা আর বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি। সিরিজের বাকি দুই ম্যাচও শুরু হবে একই সময়।

ইংল্যান্ডে চলছে বর্ষাকাল। থেমে থেমেই হচ্ছে বৃষ্টি। বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের প্রথম ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস দেখাচ্ছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৮টা থেকেই শুরু হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। থেমে থেমে যা চলতে পারে সারাদিনই। তাই শঙ্কা আছে ম্যাচটি পরিত্যক্ত হওয়ারও।

প্রথম ম্যাচের মতো সিরিজের বাকি দুই ম্যাচের দিনও বৃষ্টির পূর্বাভাস দেখাচ্ছে আবহাওয়া অধিদপ্তর। ১২ মে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চেমসফোর্ডে থেমে থেমে বৃষ্টির শঙ্কা আছে। আর ১৪ মে সিরিজের শেষ ম্যাচের দিন ভোর ৬টা থেকে সারাদিন বৃষ্টি হওয়ার কথা জানিয়েছে মেটেরোলজিক্যাল ডিপার্টমেন্ট। তাই খানিকটা বিপাকে ক্রিকেটাররাও।

আয়ারল্যান্ডের বিপক্ষে আক্রমণাত্মক খেলে জয় তুলে নেয়ার লক্ষ্য বাংলাদেশের। তবে ম্যাচ পরিত্যক্ত হলে বাংলাদেশের চেয়ে আইরিশদেরই ক্ষতিটা বেশি হবে। কেননা এই সিরিজ ৩-০’তে জিতলে আইসিসি সুপার লিগের শীর্ষ আটে থেকে সরাসরি ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ তৈরি হবে তাদের।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]