শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৮ ঘণ্টার ব্যবধানে পাকিস্তানের রেকর্ড পতন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৮ মে ২০২৩ | প্রিন্ট

৪৮ ঘণ্টার ব্যবধানে পাকিস্তানের রেকর্ড পতন

ক্রিকেট বিশ্ব নতুন এক রেকর্ডের সাক্ষী হলো। মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে ওয়ানডে ক্রিকেটের শীর্ষস্থান হারাল পাকিস্তান। এর আগে তিন দিনের জন্য শীর্ষস্থান পেয়েছিল ইংল্যান্ড। তবে সময়ের বিচারে ইংলিশদের চেয়েও কম সময় টেবিলের চূড়ায় থাকল বাবর আজমের দল।

রোববার (৭ মে) করাচিতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয় পাকিস্তান ও নিউজিল্যান্ড। ম্যাচটিতে ৪৭ রানের জয় পায় কিউইরা। আর তাতেই সিংহাসনচ্যুত হয় পাকিস্তান। শীর্ষস্থান হারিয়ে বাবর আজমের দল নেমে গেছে তিনে। আর পুনরায় আসন দখল করেছে অস্ট্রেলিয়া।

এর আগে গত ৫ মে সিরিজের চতুর্থ ম্যাচে ১০২ রানের জয় পেয়েছিল পাকিস্তান। সে সময়ে দলটি অস্ট্রেলিয়া ও ভারতকে পেছনে ফেলে প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে ওঠে। কিন্তু সেই আসন দুদিনের বেশি স্থায়ী হলো না।

১১৩ দশমিক ৪৮৩ রেটিং নিয়ে পাকিস্তান শীর্ষে উঠেছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ম্যাচ হারের কারণে বাবর আজমের দলের রেটিং ১১২। যেখানে ১১৩ দশমিক ২৮৬ রেটিংয়ে থাকা অস্ট্রেলিয়া আবারও আসন ফিরে পেয়েছে। আর ১১২ দশমিক ৬৩৮ রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

পাঁচ ম্যাচ সিরিজের চারটিতে হেরে পঞ্চম অবস্থানে চলে গেছে নিউজিল্যান্ড। শেষ ম্যাচটি তারা জেতায় কিছুটা রেটিং বেড়েছে, তবে অবস্থানের পরিবর্তন ঘটেনি। এই সিরিজ শুরুর আগে পাঁচে থাকা পাকিস্তানের রেটিং ছিল ১০৬। যেখানে পরপর চারটি ম্যাচ জিতে তারা শীর্ষস্থান দখল করেছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]