মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে মেয়র প্রার্থীরা কে কোন প্রতীক পেলেন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | প্রিন্ট

গাজীপুরে মেয়র প্রার্থীরা কে কোন প্রতীক পেলেন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত অ্যাড. আজমত উল্লা খানসহ আট মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৯ মে) বেলা ১১টার দিকে নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে আট মেয়র প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাড. আজমত উল্লা খান পেয়েছেন নৌকা, স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন টেবিল ঘড়ি, বিএনপি ঘরানার রনি সরকার পেয়েছেন হাতি, জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন লাঙল, জাকের পার্টির রাজু আহমেদ গোলাপ ফুল ও স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদ পেয়েছেন ঘোড়া প্রতীক। প্রতীক বরাদ্দের পরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।

এদিকে বিকেল ৪টা পর্যন্ত ৫৭ ওয়ার্ডের সব মিলিয়ে মোট ৩২৯ কাউন্সিলরের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

আগামী ২৫ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনে তিনটি পদে মোট ৩২৪ প্রার্থী লড়াই করবেন। মেয়র পদে লড়ছেন আটজন। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৭ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গত রোববার (৭ মে) এ নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। তার রিটটি খারিজ করেন আদালত।

এর আগে, এ নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে গত ৪ মে জাহাঙ্গীর আলমের করা আপিল নির্বাচন কমিশনে নামঞ্জুর হয়।

গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বাতিল করা হয় মেয়র পদে জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র। তার বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ রয়েছে। তবে জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]