সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সর্ববৃহৎ মেরিটাইম ইনস্টিটিউটের উদ্বোধন জুনে: শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | প্রিন্ট

দেশের সর্ববৃহৎ মেরিটাইম ইনস্টিটিউটের উদ্বোধন জুনে: শাজাহান খান

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, মাদারীপুরে দেশের সর্ববৃহৎ মেরিটাইম ইনস্টিটিউট নির্মাণ করা হয়েছে। চলতি মাসের শেষে অথবা আগামী জুনে এর উদ্বোধন হবে।

সোমবার মাদারীপুরের দুধখালীতে মেরিটাইম ইনস্টিটিউট প্রকল্প এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, এখানে প্রতি বছর ৬০০ নাবিক ও ক্রু প্রশিক্ষণ নিতে পারবেন। এটি দেশের দ্বিতীয় মেরিটাইম ইনস্টিটিউট। প্রথমটি নির্মাণ করা হয়েছে চট্টগ্রামে।

তিনি আরো বলেন, দেশে ও বিদেশে জাহাজে কর্মরত নাবিক ও ক্রু’দের প্রশিক্ষণের জন্য এই প্রতিষ্ঠান নির্মাণ করা হয়েছে। প্রতি বছর দুটি গ্রুপে ৬০০ নাবিক ও ক্রু ভর্তি হতে পারবেন। এখান থেকে যারা প্রশিক্ষণ নেবেন তারা ভালো আয় করতে পারবেন। এখানে প্রশিক্ষণার্থীর জন্য সব ধরনের সুব্যবস্থা রয়েছে।

আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, শুধু ছেলে নয়, মাত্র ৬ মাসের প্রশিক্ষণ নিলে খুব সহজেই জাহাজে কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। দেশের ১১ হাজার নাবিক বিভিন্ন দেশে কর্মরত। এছাড়া ৬ হাজার ক্রু চাকরি করছেন।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মেরিটাইম ইনস্টিটিউটের অধ্যক্ষ আতাউর রহমান, মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]