শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার আর সরকার মাঠ খালি করতে পারবে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | প্রিন্ট

এবার আর সরকার মাঠ খালি করতে পারবে না: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আবারও মাঠ খালি করার আগের খেলায় মেতে উঠেছে সরকার। তবে এবার আর সরকার মাঠ খালি করতে পারবে না।

মঙ্গলবার (৯ মে) দুপুরে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘২০১৪ ও ১৮ সালে মাঠ খালি করে যেভাবে ফলাফল নিজেদের করে নিয়েছিল আওয়ামী লীগ ঠিক একইভাবে এবারও বিরোধীদলকে মাঠ থেকে সরিয়ে দিতে কাজ শুরু করে দিয়েছে তারা। আগেরবার অপেক্ষাকৃত দেরি করে হলেও এবার অনেক আগে থেকে তা শুরু করেছে। মামলা দিয়ে সন্ত্রাসী কায়দায় বিরোধী মতকে মাঠ থেকে সরানোর কাজ শুরু করেছে। এমন কি মিথ্যা মামলায় চূড়ান্তভাবে রায় দেয়ার জন্য আইন মন্ত্রণালয় থেকে তালিকা করে বিচারবিভাগকে নিয়ন্ত্রণ করে রায় দেয়ার চক্রান্ত করছে।’

তিনি বলেন, দলের জ্যেষ্ঠ নেতাদের যারা দায়িত্ব পালন করছেন তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। খালি মাঠে সুযোগ নেয়ার চেষ্টা করছে ক্ষমতাসীনরা।

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা সম্পর্কে মির্জা ফখরুল বলেন, এখন পর্যন্ত বিএনপির ১,১১,৫৪৩টি মামলায় ৭৮ হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। আর জিয়া পরিবারের বিরুদ্ধে সাজানো মামলায় চার্জগঠন করে সাজা দেয়ার চক্রান্তও চলছে।

আলোচনা বা সংলাপের কথা বলে ক্ষমতাসীনরা আবারও নতুন করে চক্রান্ত করছে এ কথা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জনগণকে বিভ্রান্ত করতে মিথ্যা বলেছে সরকারদলীয় লোকেরা। ওবায়দুল কাদের সাহেবের কথা কেউই বিশ্বাস করেন না। এবার আর ফাঁদে পা দেবে না বিএনপি, ১৮ সালে সরকারকে বিশ্বাস করে কী হয়েছে জনগণ দেখেছে।

বিদেশিদের কাছে বিএনপি নালিশ করে না, রুটিন ওয়ার্কের অংশ হিসেবে জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সাথে সাক্ষাৎ করেছে বিএনপি, বলেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]