মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৮ বছর পলাতক, বোমা হামলা মামলায় জেএমবি সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | প্রিন্ট

১৮ বছর পলাতক, বোমা হামলা মামলায় জেএমবি সদস্য গ্রেফতার

১৮ বছর ধরে পলাতক চার্জশিটভুক্ত বোমা হামলা মামলার এক আসামিকে ভালুকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি টিম ভালুকায় অভিযান চালিয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় এ আসামিকে গ্রেফতার করে।

সোমবার (৮ মে) ভালুকা বাজার এলাকায় অভিযান চালিয়ে আজিজুল হক গোলাপ নামে ওই জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (৯ মে) সকালে র‌্যাব-১৪-এর কার্যালয়ে অধিনায়ক মহিবুল ইসলাম খান এক ব্রিফিংয়ে এ কথা জানান।

র‌্যাব অধিনায়ক জানান, ২০০৫ সালে দেশের বিভিন্ন স্থানের মতো ময়মনসিংহে বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালি থানায় বিস্ফোরক আইনে মামলা করে। মামলায় জেএমবি নেতা শায়খ আবদুর রহমান ও বাংলা ভাইসহ ১১ আসামির বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। ওই মামলায় ১৮ বছর ধরে চার্জশিটভুক্ত আসামি আজিজুল হক পলাতক ছিল। দীর্ঘ ১৮ বছর ধরে পলাতক এ আসামি ঢাকার একটি ফ্যাশন হাউসে সিনিয়র ম্যানেজার হিসেবে কর্মরত ছিল। তথ্যপ্রযুক্তি কাজে লাগিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘আইনি প্রক্রিয়া মেনে আসামিকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।’

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]