শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুষ্ঠিত হলো জবি আইটি সোসাইটির ‘ক্যাম্পাস পাওয়ার প্রেজেন্টার ২.০’র ফাইনাল 

রাশেদ হোসেন রনি, জবি প্রতিনিধি :    |   বুধবার, ১০ মে ২০২৩ | প্রিন্ট

অনুষ্ঠিত হলো জবি আইটি সোসাইটির ‘ক্যাম্পাস পাওয়ার প্রেজেন্টার ২.০’র ফাইনাল 
জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি কর্তৃক আয়োজিত একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা প্রতিযোগিতা ‘ক্যাম্পাস পাওয়ার প্রেজেন্টার : সিজন ২.০’-এর ফাইনাল ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। আজ ৯ এপ্রিল (মঙ্গলবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে এই প্রোগ্রাম। এতে প্রধান অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: ইমদাদুল হক উপস্থিত থাকার কথা থাকলেও জরুরি বোর্ড মিটিংয়ে কারণে তিনি উপস্থিত হতে পারেননি। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ এবং সিএসই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য উপস্থিত ছিলেন।
সিজন ১.০ এর ব্যাপক সাফল্যের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয় এই প্রতিযোগিতা। এতে অংশগ্রহণ করে বিভিন্ন বিভাগের প্রায় ৪০ টির বেশি টিম। ২৫ ফেব্রুয়ারি প্রতিযোগিতার প্রথম পর্বে সবগুলো টিম থেকে ১০টি সেরা টিমকে যাচাই করে নেওয়া হয়। আজ অনুষ্ঠিত ফাইনাল পর্বে ১০টি টিম থেকে শেষ ৩ টিমকে পুরস্কৃত করা হয়। এতে চ্যাম্পিয়ন হয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের টিম ‘CG Low’,প্রথম রানারআপ হয় সিএসই বিভাগের টিম ‘Outliers’ এবং দ্বিতীয় রানারআপ হয় ফিন্যান্স বিভাগের টিম ‘Vigilants’। এই প্রতিযোগিতায় বেস্ট প্রেজেন্টারের পুরস্কার লাভ করেন টিম ‘CG Low’ -এর সুমাইয়া আবেদিন ইশা।
তাছাড়াও উক্ত অনুষ্ঠানে জবি আইটি সোসাইটির ছয়মাস মেয়াদি কম্পিউটার কোর্স সফলভাবে সম্পন্ন করা শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির এমন আয়োজন শিক্ষার্থীদের আইটি জ্ঞানকে সমৃদ্ধ করবে বলে মনে করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি সোসাইটির এমন কার্যক্রম আমি অনেকদিন থেকেই দেখে আসছি, বিশেষ করে করোনাকালীন সময়ে তাদের উল্লেখযোগ্য একটি প্রোগ্রামের কথা আমার এখনো মনে পড়ে। আইটি সোসাইটির এমন ইনোভেটিভ উদ্যোগ সবসময়ই প্রশংসনীয়। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন, সেসব ক্ষেত্রে আইটি সোসাইটির মতো এমন কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।”
Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | বুধবার, ১০ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]