সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন নারী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১০ মে ২০২৩ | প্রিন্ট

একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন নারী

খুলনার চুয়াডাঙ্গা জেলায় একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন কল্পনা (২৬) নামের এক গৃহবধূ।

মঙ্গলবার (৯ মে) সন্ধ্যায় আঁখি-তারা জেনারেল হাসপাতাল নামের একটি বেসরকারি হাসপাতালে চার কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

গাইনি চিকিৎসক ডা. আকলিমা খাতুনের অস্ত্রোপচারে চার শিশুর জন্ম হয়। তবে চারটি শিশুই অপুষ্ট হওয়ায় তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গৃহবধূ কল্পনা দামুড়হুদা উপজেলার জুরানপুর ইউনিয়নের বৃষ্ণপুর গ্রামের দক্ষিণপাড়ার দিনমজুর মাহাবুবের স্ত্রী। নাঈম নামের ১০ বছরের এক ছেলে সন্তান রয়েছে তাদের।

একসঙ্গে জন্ম নেয়া চার কন্যার পিতা মাহাবুব বলেন, চার কন্যা সন্তান হওয়ায় আমি খুশি, আলহামদুলিল্লাহ। তবে আমি পেশায় দিনমজুর, নুন আনতে পানতা ফুরায়। ফলে এই চার কন্যাসহ পাঁচ সন্তানের জন্য যেমন খুশি লাগছে, ঠিক তেমনই চিন্তায় আছি। এমনকি ক্লিনিকের বিল মেটানোরও সামর্থ্য নেই আমার। প্রশাসন থেকে যদি সহযোগিতা পাই তাহলে সন্তানদের লালন-পালন করা সহজ হবে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. মাহবুবুর রহমান মিলন বলেন, একসঙ্গে জন্ম নেওয়া চার কন্যাসন্তান আমার তত্ত্বাবধানে আছে। তারা কিছুটা অপুষ্ট। তবে অক্সিজেন ছাড়াই বর্তমানে সুস্থ রয়েছে। তাদের মায়ের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছে বলে জেনেছি।

তিনি আরো বলেন, এর আগেও যমজ বাচ্চা দেখেছি। একসঙ্গে তিনটা বাচ্চা জন্মগ্রহণ খুব কম হয়। তবে একসঙ্গে চার সন্তানের জন্ম আমার জীবনে এই প্রথম দেখলাম।

আঁখি-তারা ক্লিনিকের স্বত্বাধিকারী ডা. তরিকুল ইসলাম বলেন, আমার প্রতিষ্ঠানে অস্ত্রোপচারের মাধ্যমে এক নারী চার কন্যাসন্তান জন্ম দিয়েছেন। চারজনই সুস্থ আছে। তবে প্রসূতির রক্তরক্ষণ হচ্ছে। চিকিৎসার জন্য তাকে সদর হাসপাতালে পাঠানো হবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ১০ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]