মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে মোবাইল ইন্টারনেট ও সামাজিক মাধ্যম ব্যবহারে সমস্যা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১০ মে ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানে মোবাইল ইন্টারনেট ও সামাজিক মাধ্যম ব্যবহারে সমস্যা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের পর দেশটিতে মোবাইল ইন্টারনেট ব্যবহার বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ও ইউটিউব ব্যবহারে সমস্যা দেখা দিয়েছে।

মঙ্গলবার পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে সারা দেশে মোবাইল ইন্টারনেটের ব্যবহার স্থগিত করা হয়েছে। খবর- ডন ও জিও নিউজের।

ইন্টারনেট বিভ্রাট শনাক্তকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টরের তথ্য অনুযায়ী, ব্যবহারকারীরা টুইটার, ফেসবুক, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম হোয়াটসঅ্যাপ ও ইউটিউব ব্যবহার করতে পারছেন না। ইন্টারনেট বিভ্রাট ট্র্যাক করা সংস্থা নেটব্লকসের তথ্য বলছে, পাকিস্তানের কিছু অঞ্চলে ইন্টারনেটের ব্যবহার বন্ধ করে রাখা হয়েছে।

ইমরান খানকে গতকাল মঙ্গলবার বিকেলে ইসলামাবাদে হাইকোর্টের বাইরে থেকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় ইমরানকে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তাঁর মাথায় ও পায়ে আঘাত করা হয়েছে। তাঁর গ্রেপ্তারকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রে পরিণত হয় পাকিস্তান।

রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা অমান্য করে বিক্ষোভ করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকরা। এ ছাড়া করাচি, লাহোর, পেশোয়ারসহ ছোট-বড় সব শহরে বিক্ষোভ হয়েছে। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ ঘটে। গণমাধ্যমে প্রকাশিত ফুটেছে রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানাতে দেখা গেছে বিক্ষোভকারীদের।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৩ অপরাহ্ণ | বুধবার, ১০ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(246 বার পঠিত)
(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]