মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দিল্লিকে ২৭ রানে হারিয়েছে চেন্নাই

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

দিল্লিকে ২৭ রানে হারিয়েছে চেন্নাই

ধীরস্থির মানসিকতা এবং বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বের জন্য ‘ক্যাপ্টেন কুল’ খ্যাতিটা নিজের করে নিয়েছেন অনেক আগেই। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ফিনিশারও ভাবা হয় মাহেন্দ্র সিং ধোনিকে। ৪১ বছর বয়সেও সেটার প্রমাণ দিয়ে যাচ্ছেন হরহামেশাই।

বুধবার (১০ মে) আরও একবার প্রমাণ করলেন, কেন তিনি সেরা ফিনিশারদের একজন।

কয়েকদিন ধরেই হাঁটুর চোটে আক্রান্ত ধোনি। সেই ইনজুরি নিয়েই ব্যাটিংয়ের পাশাপাশি চালিয়ে যাচ্ছেন কিপিংটা। তবে যেনতেন ভাবে নয়, চোট নিয়ে এই বয়সেও নিজের সেরাটাই দিচ্ছেন। তার ফিনিশিংয়ের জাদুতেই আজ দিল্লির বিপক্ষে সহজ জয়টা পেয়েছে চেন্নাই সুপার কিংস।

চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে দিল্লিকে ২৭ রানে হারিয়েছে চেন্নাই। শুরুতে ব্যাট করে দিল্লিকে ১৬৮ রানের চ্যালেঞ্জ ছোড়ে ধোনির দল। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৪০ রানের বেশি করতে পারেনি দিল্লির।

এই হারে টুর্নামেন্ট থেকে একরকম ছিটকে গেল দিল্লি। যদিও কাগজে কলমের হিসাবে এখনও টিকে আছে ডেভিড ওয়ার্নারের দল। তবে বাকি তিন ম্যাচে জিতলেও প্লে-অফে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম মুস্তাফিজুর রহমানদের।

ঘরের মাঠে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি। ওপেনার ডেভন কনওয়ে ১০ রানে আউট হওয়ায় শুরুতেই ধাক্কা খায় চেন্নাই। অন্য ওপেনার রুতুরাজ গায়কোয়াড় করেন ২৪ রান। তিন নম্বরে নেমে রাহানেও খুব দ্রুত রান তুলতে পারেননি। মইন আলি ফেরেন সাত রান করে।

ধোনি ব্যাটিংয়ে নামেন ১৭তম ওভারে। ধীরগতির উইকেটে রান তুলতে তখন হিমশিম অবস্থা। প্রথম তিন বলে ১ রান তুলতে পারা ধোনি হাত খোলেন উনিশতম ওভারে। বাঁহাতি পেসার খলিলের পাঁচ বল থেকে দুটি ছয়, একটি চার ও একটি করে ডাবল ও সিঙ্গেল মিলিয়ে ১৯ রান নেন। ১৪০-১৫০ রানের মধ্যে আটকে যাওয়ার শঙ্কায় থাকা চেন্নাই ক্ষণিকে দেড়শ’ পেরিয়ে যায়। ধোনির ৯ বলে ২০ রানের ইনিংসে ৮ উইকেটে ১৬৭ রানের পুঁজি পায় চেন্নাই।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ওয়ার্নারকে ফিরিয়ে দেন দীপক চাহার। পরের ওভারে ফিল সল্টকেও আউট করেন তিনি। মিচেল মার্শ অদ্ভুতভাবে রান আউট হন। ২৫ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নামা মনীশ পাণ্ডে ২৯ বলে ২৭ রান করেন। রাইলি রুশো করেন ৩৭ বলে ৩৫ রান। তবে তাতে জয়ের ধারেকাছেও পৌঁছাতে পারেনি ওয়ার্নারের দল। দীপক চাহার, রবীন্দ্র জাদেজা আর মাথিশা পাথিরানাদের বৈচিত্র্যময় আক্রমণে ৮ উইকেটে ১৪০ রানে আটকে যায় দিল্লির ইনিংস।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]