বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সিদ্ধান্তে বিসিবির ‘না’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানের সিদ্ধান্তে বিসিবির ‘না’

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে বসবে এশিয়া কাপের ১৬তম আসর। তবে দেশটিতে গিয়ে টুর্নামেন্টটি খেলতে চায় না ভারত। এতে তাদের জন্য ‘হাইব্রিড মডেল’ প্রস্তাব রাখা হয়েছে। অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এমন সিদ্ধান্তে ‘না’ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মূলত রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তানের সম্পর্ক ততটা সুখকর নয়। এর প্রভাব পড়েছে ক্রিকেটের মাঠেও। এজন্য আসন্ন এশিয়া কাপেও পাকিস্তানে যেতে চায় না ভারত। তাই রোহিত শর্মাদের জন্য বিকল্প ভেন্যুর ব্যবস্থা করেছে পিসিবি।

পিসিবির এমন সিদ্ধান্তে শুরু থেকেই রাজি হয়নি বিসিবি। তাদের সঙ্গে হাইব্রিড মডেলে আগ্রহ দেখায়নি শ্রীলংকা ক্রিকেট বোর্ডও।

হাইব্রিড মডেল অনুযায়ী, এশিয়া কাপের সব ম্যাচ পাকিস্তানেই হবে। শুধু ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হবে। যা হতে পারে সংযুক্ত আরব আমিরাতে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আমিরাতে খেলতে রাজি না বাংলাদেশ ও শ্রীলংকা। কারণ হিসেবে তারা উল্লেখ করেছে আবহাওয়া। এবারো এশিয়া কাপ হওয়ার সম্ভাবনা সেপ্টেম্বরে। যেখানে সেপ্টেম্বরে আমিরাতে থাকে প্রচণ্ড গরম। এর আগে ওয়ানডে সংস্করণের ২০১৮ এশিয়া কাপ হয়েছিল ১৫ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর।

তবে এই ব্যাপারে কোনো মন্তব্য করতে চাচ্ছে না বিসিবি। এ মুহূর্তে ইংল্যান্ডে থাকা বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘এটা এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও তার সদস্য বোর্ডগুলোর ব্যাপারে। এটি নিয়ে কোনো মন্তব্য করতে পারব না।’

Facebook Comments Box
advertisement

Posted ৪:২২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]