সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সর্বকালের সেরা’ মেসিকে বার্সেলোনা থেকে বিদায় জানাতে চান গার্দিওলা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

‘সর্বকালের সেরা’ মেসিকে বার্সেলোনা থেকে বিদায় জানাতে চান গার্দিওলা

লিওনেল মেসিকে কখনো বার্সেলোনা ছাড়তে হবে তা দূরতম কল্পনাতেও ছিল না অধিকাংশ মেসি সমর্থকের। কিন্তু ক্লাবের আর্থিক সংকটের জের ধরে ২০২১ সালে মেসি পাড়ি জমান প্যারিস সেইন্ট জার্মেইতে। তবে দুই বছর পর ফের তার কাতালান জায়ান্টদের শিবিরে প্রত্যাবর্তনের সম্ভাবনায় রোমাঞ্চিত সমর্থকরা। ক্লাবের সমর্থকরা নিজেদের মাঠে ভালোবাসা ও সম্মানে সিক্ত করে ‘সর্বকালের সেরা’ ফুটবলারকে উপযুক্ত বিদায় জানাতে পারবেন বলেই বিশ্বাস ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার।

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাকে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সবচেয়ে বড় সমর্থক বললে হয়ত ভুল হবে না। মেসির ক্যারিয়ারে শিক্ষক হিসেবে এই স্প্যানিশ রেখেছেন দারুণ ভূমিকা। বার্সেলোনার কোচ থাকাকালীন তার অধীনেই মেসির উত্থান। মেসির সবচেয়ে ভয়ংকর রূপটাও তার সময়েই দেখা গিয়েছিল।

গার্দিওলা এরপর বায়ার্ন মিউনিখ ঘুরে কোচ হিসেবে যোগ দিয়েছেন ম্যানচেস্টার সিটিতে। সেখানেও পেয়েছেন সাফল্যের দেখা। কিন্তু তার হৃদয়ে বার্সেলোনা ও লিওনেল মেসি আছেন বড় একটা জায়গাজুড়ে। সেই হৃদয়ের ক্লাব বার্সেলোনা থেকে মেসির বিদায়টা এখনও মেনে নিতে পারেননি এই স্প্যানিশ কিংবদন্তি।

ইএসপিএন আর্জেন্টিনাকে দেওয়া সাক্ষাৎকারে গার্দিওলা বলেন, ‘শুধু আমি কেন, কেউই ভাবেনি (বার্সার সঙ্গে) ওর সম্পর্ক এভাবে শেষ হতে পারে। ক্লাবের মাহাত্ম্য বাড়াতে সে অনেক সহায়তা করেছে।’

পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ আছে আর দেড় মাসের মতো। বাস্তবতা বলছে, এরপর ক্লাবটির সঙ্গে মেসির আর নতুন করে চুক্তির সম্ভাবনা নেই বললেই চলে। এই সুযোগে মেসি পুরনো ক্লাবে ফিরতে সম্ভাব্য সবকিছু করবেন বলেই মনে করেন গার্দিওলা।

তিনি বলেন, ‘আমি বার্সার একজন সদস্য। সেখানে আমার দুটি জায়গা রয়েছে। আমাদের (মেসিসহ) বার্সায় থাকাটা ছিল টার্নিং পয়েন্ট। একসঙ্গে আমরা অনেক কিছু জিতেছি। সে না থাকলে এটা সম্ভব হতো না। আমি শুধু শিরোপার সংখ্যা বলছি না। বলছি খেলার সৌন্দর্য, মাঠে প্রভাব বিস্তার, নান্দনিকতা, কার্যকারিতা নিয়ে। আমার মনে হয়, বার্সেলোনায় ফিরতে সে অসম্ভবকে সম্ভব করতে যাচ্ছে।’

বার্সেলোনা থেকে মেসির বিদায়টা সুখকর ছিল না। বার্সেলোনার একজন সদস্য হিসেবে মেসিকে মাঠ থেকে সম্মানজনক বিদায় দিতে চান গার্দিওলা। এ সময় তিনি তাকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে আখ্যায়িত করেন।

তিনি বলেন, ‘আশা করি সেই দিনটি আসবে, যেদিন আমি নিজের আসনে থাকব (কাম্প নউয়ে) এবং সেখান থেকে দাঁড়িয়ে তালি দেব এবং মেসিকে তার প্রাপ্য বিদায় জানাতে পারব। আমি জানি যে হুয়ান (লাপোর্তা) অবশ্যই চেষ্টা করবে, লিও নিজেও… এবং বার্সেলোনার সমর্থকরা তাকে যেভাবে ভালোবাসে, ক্লাবের প্রতি অবদানের কারণে তার প্রতি সমর্থকদের যে কৃতজ্ঞতা ও সম্মান আছে, এর পুরোটাই পাবে সে ও তার পরিবার।’

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]