শনিবার ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সুদান থেকে জেদ্দায় পৌঁছেছেন আরো ১৭৬ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

সুদান থেকে জেদ্দায় পৌঁছেছেন আরো ১৭৬ বাংলাদেশি

যুদ্ধকবলিত সুদান থেকে আরো ১৭৬ বাংলাদেশি বিশেষ ফ্লাইটে জেদ্দা বিমানবন্দরে পৌঁছেছেন।

বুধবার (১০ মে) বিকালে বদর এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে তারা জেদ্দা পৌঁছান। আজ রাতে আরো দুটি ফ্লাইটে ৩০২ জন এবং আগামীকাল রাতে আরো ৭৪ জন বাংলা‌দে‌শির জেদ্দায় পৌঁছা‌নোর কথা র‌য়ে‌ছে।

রিয়া‌দের বাংলা‌দেশ দূতাবাস এসব তথ‌্য জা‌নি‌য়ে‌ছে। দূতাবাস জানায়, সুদানের বদর এয়ারলাইন্সে বুধবার বিকেলে জেদ্দায় পৌঁছেছেন আরো ১৭৬ বাংলাদেশি। জেদ্দা বিমানবন্দরে এসব বাংলা‌দে‌শিদের স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হকও উপস্থিত ছিলেন।

দূতাবাস জানিয়েছে, সৌ‌দি আরবের স্থানীয় সময় বুধবার রা‌তে বদর এয়ারলাইন্সের আরো দুটি ফ্লাইটে ৩০২ জন এবং আগামীকাল বৃহস্প‌তিবার রাতে আরো ৭৪ জন বাংলা‌দে‌শি জেদ্দায় পৌঁছাবেন বলে আশা করা যাচ্ছে।

দূতাবাস জানায়, সুদান থেকে প্রত্যাগত ১৭৬ বাংলাদেশির ম‌ধ্যে ৫২ জন বুধবার রা‌ত ১টায় জেদ্দা এয়ারপোর্ট থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা কর‌বেন। আগামীকাল কাতার এয়ারলাইন্সে ১৩০ জন ও মদিনা হতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ২৩৮ জন দেশে ফিরবেন।

অন্যদের বিভিন্ন ফ্লাইটে শিগ‌গিরই দেশে পাঠানো হবে। এ সকল বাংলাদেশিদের জন্য জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের ইংরেজি সেকশনে বিশ্রাম, খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানানো হয়।

এর আগে গত ৮ মে সুদান থেকে জেদ্দা হয়ে ১৩৬ জন যাত্রী বাংলাদেশে পৌঁছে। সুদানে প্রায় এক হাজার পাঁচশত বাংলাদেশি নাগরিক বসবাস করেন, এরমধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে নেওয়া হবে। সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস ও জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এ ব্যাপারে সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]