মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটিং ব্যর্থতায় শ্রীলংকার কাছে টাইগ্রেসদের হার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | প্রিন্ট

ব্যাটিং ব্যর্থতায় শ্রীলংকার কাছে টাইগ্রেসদের হার

ব্যাটিং ব্যর্থতায় একশো ছুঁয়েই সব উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাবে ব্যাট করতে নেমে সাত উইকেটের সহজ জয় পেয়েছে শ্রীলংকার মেয়েরা। এতে সিরিজে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়েছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার কলম্বোতে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশের মেয়েরা। এ ম্যাচে ১৮.৩ ওভারে ১০০ রানেই সব উইকেট হারিয়ে ফেলে নিগার সুলতানার দল। এতে স্বাগতিকদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১০১ রান। লো স্কোরিং ম্যাচে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় চামারি আতাপাত্তুর দল।

ওপেনার রুবাইয়া হায়দার ও শামীমা সুলতানার ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশ। তবে দলীয় ২৮ রানে রুবাইয়া সাজঘরে ফিরলে এ জুটি ভেঙে যায়। আউট হওয়ার আগে ১৭ বলে ১৬ রান করেন তিনি।

এরপর ক্রিজে আসেন সোবহানা মোস্তারী। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিতে থাকেন শামীমা। কিন্তু ব্যক্তিগত ১৮ ফিরতে হয়েছে তাকেও। মূলত এরপর আর ম্যাচেই ফিরতে পারেনি বাংলাদেশের মেয়েরা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে রানের গতি থমকে যায় বাংলাদেশের। আগের ম্যাচে অপরাজিত ৭৫ রান করা টাইগার দলপতি নিগার সুলতানাও মাত্র ৭ রানে আউট হন। এরপর রিতু মনি (৫) ও সুলতানা খাতুন (৪) সাজঘরে ফেরেন। পরে নাহিদা আক্তার ও রাবেয়া খান শূন্য রানেই প্যাভিলিয়নের পথ ধরেন।

অবশেষে ফাহিমা খাতুনের অপরাজিত ৬ এবং ফারিহা তৃষ্ণার ১ রানে তিন অংকের ম্যাজিক ফিগার ১০০ ছুঁয়েই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

এদিন শ্রীলংকার হয়ে সব বোলারই উইকেট শিকার করেছেন। এর মধ্যে প্রভুধানি, রানাসিংহে, রানাওয়ারে এবং দিলহারি সর্বোচ্চ দুটি করে উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করে শ্রীলংকার দুই ওপেনার আতাপাত্তে ও গুণারত্নে। এ জুটি থেকে পাওয়ার প্লেতে ৪০ পার করে স্বাগতিকরা। তবে ম্যাচের সপ্তম ওভারে সুলতানার ঘূর্ণিতে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফেরেন লংকান দলপতি। মূলত ব্যাট হাতে তিনিই শ্রীলংকার ইনিংস ঘুরিয়ে দেন। আউট হওয়ার আগে ২৭ বলে ৬ বাউন্ডারি ও এক ছক্কায় ৩৩ রান করেন তিনি।

এরপর বাইশ গজে আসেন হর্ষিতা। উইকেটে থিতু হতে সময় নিলেও ২৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন এ ব্যাটার। অন্যপ্রান্তে গুণারত্নে (১২) নীলাক্ষী ডি সিলভা (৪) আউট হন।

পরে দিলহারির ২০ রানের ইনিংস ও হর্ষিতার অপরাজিত ২৯ রানে জয়ের বন্দরে পৌঁয়ে যায় স্বাগতিক শ্রীলংকা।

এদিন বাংলাদেশের হয়ে ফাহিমা খাতুন দুই উইকেট শিকার করেন। এছাড়া ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ১ উইকেট তুলে নেন রাবেয়া খাতুন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]