সোমবার ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটারের সিইও পদ ছাড়ছেন মাস্ক, নতুন মুখ কে?

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ মে ২০২৩ | প্রিন্ট

টুইটারের সিইও পদ ছাড়ছেন মাস্ক, নতুন মুখ কে?

অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহীর (সিইও) পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। জানিয়েছেন, টুইটারের নতুন নেতা পেয়ে গেছেন তিনি। নতুন সিইও ছয় সপ্তাহের মধ্যেই কাজ শুরু করবেন। মার্কিন সম্প্রচারমাধ্যম ব্লুমবার্গের এ প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এক টুইটে নিজের প্রধান নির্বাহী পদ ছাড়ার বিষয়টি উল্লেখ করে ইলন মাস্ক বলেছেন, ‘এখন থেকে আমার ভূমিকা হবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এবং সিটিও তথা প্রধান প্রযুক্তি কর্মকর্তার। পাশাপাশি বিভিন্ন পণ্য, সফটওয়্যার এবং সিস্টেম অপারেশন দেখভালও করব আমি।’

এর আগে, গত বছরের ডিসেম্বরে টুইটারের মালিক ইলন মাস্ক এক টুইটে বলেছিলেন, ‘যত দ্রুত আমি সিইও’র (টুইটারের) দায়িত্ব নেয়ার মতো বোকা কাউকে খুঁজে পাব তত দ্রুত আমি এই পদ থেকে চলে যাব।’ অবশেষে মাস্ক তার কাঙ্ক্ষিত নেতাকে খুঁজে পেয়েছেন।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে ওয়ালস্ট্রিট জার্নালের বরাত দিয়ে বলা হয়েছে, গণমাধ্যম প্রতিষ্ঠান এনবিসি ইউনিভার্সালের প্রধান নির্বাহী লিন্ডা জাকারিনোই টুইটারের পরবর্তী সিইও হতে যাচ্ছেন। তবে এই বিষয়ে ব্লুমবার্গের তরফ থেকে লিন্ডার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করেননি।

লিন্ডা জাকারিনো টার্নার ব্রডকাস্টিং করপোরেশনে প্রায় দুই দশক কাজ করার পর ২০১১ সালে এনবিসি ইউনিভার্সালে যোগ দেন। এনবিসি ইউনিভার্সালে তিনি প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন সমর্থন করে এমন সরাসরি স্ট্রিমিং পরিষেবা ‘পিকক’ চালু করতে এবং সুপার বৌল এবং অলিম্পিক গেমসের মতো সরাসরি অনুষ্ঠানগুলোর সম্প্রচার তদারকি করতেন। পাশাপাশি তিনি স্ন্যাপচ্যাট, ইউটিউব এবং টুইটারসহ বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানেও কাজ করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(244 বার পঠিত)
(205 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]