শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ের শীর্ষে পাকিস্তানিদের রাজত্ব

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ মে ২০২৩ | প্রিন্ট

ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ের শীর্ষে পাকিস্তানিদের রাজত্ব

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে জয়লাভ করে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছিল পাকিস্তান। যদিও দুই দিন পরই শীর্ষস্থান হারায় দলটি। শর্ত ছিল শেষ ওয়ানডেতে জয়লাভ করতে পারলে শীর্ষস্থান অক্ষুণ্ন থাকবে ম্যান ইন গ্রিনদের। কিন্তু দুর্ভাগ্যক্রমে সেই ম্যাচটি হেরে বসে তারা।
তবে ওয়ানডে র‍্যাংকিংয়ের বার্ষিক হালনাগাদে উন্নতি হয়েছে বাবর-রিজওয়ানদের। তারা পেছনে ফেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে। এখন ওয়ানডে র‍্যাংকিংয়ে পাকিস্তানের অবস্থান দুইয়ে। ভারত একধাপ নিচে নেমে তিনে অবস্থান করছে।

এদিকে একই দিনে ওয়ানডের ব্যাটারদের র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। সেখানেও পাকিস্তানের রাজত্ব বজায় রয়েছে। সেরা চার ব্যাটারের মাঝে কেবল একজনই পাকিস্তানের বাইরের। তিনি হলেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটার রাসি ফন ডার ডাসেন।

যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন পাক অধিনায়ক বাবর আজম। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাট করেছেন তিনি। ৫ ম্যাচ থেকে ১ সেঞ্চুরি ও ২ হাফ সেঞ্চুরিতে সংগ্রহ করেছেন ২৭৬ রান।

এছাড়া কিউইদের বিপক্ষে ব্যাট হাতে নৈপুণ্যের স্বীকৃতি পেয়েছেন ইমাম উল হক ও ফখর জামানও। আইসিসি ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে চারে উঠেছেন ইমাম, আর তিনে অবস্থান ফখরের। ফলে র‍্যাঙ্কিংয়ের প্রথম চারজনের মধ্যে তিনজনই এখন পাকিস্তানের।

৮৮৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। তার স্বদেশি ওপেনার ফখর জামান ৭৫৫ পয়েন্ট নিয়ে আছেন তিনে। এক ধাপ এগিয়ে চারে ওঠা আরেক বাঁহাতি ওপেনার ইমামের রেটিং পয়েন্ট ৭৪৫।

সেরা চারের বাইরে থাকা পাকিস্তানের বাইরে থাকা দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটার রাসি ভ্যান ডার ডাসেন ৭৭৭ পয়েন্ট নিয়ে রয়েছেন দুইয়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]