বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের দুর্নীতির অভিযোগ, বিশাল জরিমানা বার্সার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১২ মে ২০২৩ | প্রিন্ট

ফের দুর্নীতির অভিযোগ, বিশাল জরিমানা বার্সার

আর্থিক সংকটে জর্জরিত বার্সেলোনা এবার বিশাল অংকের জরিমানার কবলে পড়েছে। খেলোয়াড়দের অর্থ পরিশোধে অনিয়মের দায়ে জরিমানা গুনতে হচ্ছে ক্লাবটিকে। স্পেনের কর কর্তৃপক্ষ লা লিগার ‘সম্ভাব্য চ্যাম্পিয়নদের’ ১ কোটি ৫৭ লাখ ইউরো জরিমানা করেছে। বাংলাদেশি মুদ্রায় যা ১৮৩ কোটি ৫০ লাখ টাকার বেশি।
সংশ্লিষ্ট নথিপত্রের ভিত্তিতে জরিমানার খবরটি দিয়েছে স্প্যানিশ ভাষার সংবাদমাধ্যম এল কনফিডেনশিয়াল। ২০১৯ সালে কাতালান ক্লাবটির বিরুদ্ধে অর্থ প্রদানে অনিয়মের অভিযোগে তদন্ত শুরু হয় । তদন্তে ক্লাবটির ২০১৫ ও এর পরবর্তী সময়ের লেনদেন খুঁজে দেখা হয়।

প্রতিবেদনে বলা হয়, খেলোয়াড়দের অর্থ প্রদানের ক্ষেত্রে বেশ কয়েকটি অনিয়ম পেয়েছেন তদন্ত কর্মকর্তারা। এর মধ্যে আছে খেলোয়াড়দের অডি ব্র্যান্ডের গাড়ি সরবরাহ ও চার্টার্ড ফ্লাইটের অর্থ পরিশোধ করেও নথিভুক্ত না করা এবং আর্দা তুরান ও অ্যালেক্স সং ক্লাব ছাড়ার পর তাদের চূড়ান্ত প্রদেয় অর্থের ভুল হিসাব-নিকাশ।

গত মার্চে সরকারি কৌঁসুলিরা বার্সেলোনার বিরুদ্ধে রেফারিকে ২০০১ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৭৩ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৪ কোটি ৭৭ লাখ ৯৬ হাজার টাকা) দেয়ার অভিযোগ আনেন। এই রেফারি স্প্যানিশ রেফারিং কমিটির সাবেক সহসভাপতি হোসে মারিয়া এনরিক নেগ্রেইরা।

জানা যায়, তার প্রতিষ্ঠানকে ওই ১৯ বছরে ৮৪ কোটির বেশি টাকা দেয় বার্সা। সরকারি আইনজীবীরা এ নিয়ে বার্সার বিরুদ্ধে খেলাধুলায় দুর্নীতি ও ব্যবসায়িক কাগজপত্র জালিয়াতির অভিযোগ তুলেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১২ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]