মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাসেন্সিওর নৈপুণ্যে টেবিলের দুইয়ে রিয়াল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ মে ২০২৩ | প্রিন্ট

অ্যাসেন্সিওর নৈপুণ্যে টেবিলের দুইয়ে রিয়াল

তিনদিন বাদেই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। সিটির মাঠে জীবন-মরণ লড়াইয়ের আগে তাই লিগের ম্যাচে গুরুত্বপূর্ণ তারকাদের বিশ্রাম দিয়ে দল সাজিয়েছিলেন রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি। গেতাফের বিপক্ষে তাই মাঠে সেরা ছন্দে দেখা মিলল না লিগের রেকর্ড চ্যাম্পিয়নদের। ম্যাড়মেড়ে ম্যাচে শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দেন মার্কো অ্যাসেন্সিও।

শনিবার (১৩ মে) লা লিগার ম্যাচে নিজেদের মাঠে গেতাফেকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৭০ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন মার্কো অ্যাসেন্সিও।

লা লিগার শিরোপা খোয়ানোটা মোটামুটি নিশ্চিত হয়ে গেছে রিয়ালের। তবে সামনে সুযোগ টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা ছুঁয়ে দেখার। তাই দলের গুরুত্বপূর্ণ তারকাদের ধকল কমাতে এদিন বিশ্রাম দিয়ে দ্বিতীয় সারির দল খেলালেন মাদ্রিদ বস আনচেলত্তি। বেনজেমা, ভিনিসিউস, রদ্রিগোদের বসিয়ে রেখে খেলালেন দানি সেবায়োস, মার্কো অ্যাসেন্সিও, ফারলান্দ মেন্দিদের। সেই সঙ্গে গত বছরের সেপ্টেম্বরের পর প্রথমবারের মতো একাদশে রাখলেন বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডকেও। তাতে রিয়ালের আক্রমণভাগকেও লাগল একটু অচেনা।

গেতাফের বিপক্ষে গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে ৭০ মিনিট পর্যন্ত। আর গোলটা করেছেন এমন একজন, যার আগামী মৌসুমে লস ব্লাঙ্কোদের সাদা জার্সিতে খেলার সম্ভাবনা ঝুলছে সুতোর ওপর। আবির্ভাবে প্রতিভার দারুণ ঝলক দেখিয়ে ম্রিয়মাণ হয়ে পড়া অ্যাসেন্সিওর সঙ্গে মাদ্রিদের দলটি চুক্তি নবায়ন করবে কিনা তা এখনো অস্পষ্ট। স্প্যানিশ সংবাদমাধ্যমে তার দল ছাড়ার বিষয়ে আছে বেশ গুঞ্জন। অথচ এমন নেতিবাচক আলোচনার ভিতরেই নিজের জাত চেনালেন ২৭ বছর বয়সী এই স্প্যানিশ।

গোলের জন্য হাপিত্যেশ করা রিয়ালকে ৭০ মিনিটে দুর্দান্ত শটে গোল এনে দেন অ্যাসেন্সিও। তার দূরপাল্লার শট এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক বদলে ফাঁকি দেয় গেতাফের গোলরক্ষককে।

চলতি লা লিগায় এটি এই স্প্যানিয়ার্ডের নবম গোল। এর পাশাপাশি করেছেন ছয়টি অ্যাসিস্টও। চ্যাম্পিয়ন্স লিগেও করেছেন ৩টি গোল। কাতার বিশ্বকাপের পর তার চেয়ে বেশি গোল করতে পারেননি আর কোনো স্প্যানিশ খেলোয়াড়ই।

শেষ পর্যন্ত এই এক গোলের লিড ধরে রেখেই জয় নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ৩৪ ম্যাচ শেষে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৮২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। পরবর্তী ম্যাচে জয় পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে ন্যু ক্যাম্পের দলটির।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫২ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]