শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মোখার আঘাতে বিঘ্নিত হতে পারে ইন্টারনেট সেবা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ মে ২০২৩ | প্রিন্ট

মোখার আঘাতে বিঘ্নিত হতে পারে ইন্টারনেট সেবা

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে উপকূলীয় অঞ্চলে ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে। ঝড়ের কারণে বিদ্যুৎ সরবরাহে জটিলতা সৃষ্টি হলে ও জলোচ্ছ্বাসে বিভিন্ন যন্ত্র নষ্ট হলে নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা দেয়া সম্ভব হবে না বলে জানিয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবিএ।

সংগঠনটির সভাপতি এমদাদুল হক বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে উপকূলীয় এলাকায় ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে কাজ করছি। সেবায় যাতে কোনও সমস্যা না হয় সেজন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নেটওয়ার্ক প্রকৌশলীদের কাজে (দায়িত্ব পালন) রাখতে বলা হয়েছে।

এ ছাড়া জলোচ্ছ্বাসে যাতে পয়েন্ট অব প্রেজেন্সের (পপ) কোনও ক্ষতি না হয় সে জন্য সেগুলোকে অফিস বা বাসাবাড়ির দুই-তিন তলা বা উঁচুস্থানে স্থাপনের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, সংশ্লিষ্ট এলাকায় বিদ্যুৎ সরবরাহে জটিলতা সৃষ্টি হলেও নেট সেবা নিরবচ্ছিন্নভাবে দেয়া সম্ভব হবে না। সেক্ষেত্রে ব্যাটারি দিয়ে ব্যাকআপ দেয়ার চেষ্টা চলবে। তবে দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকলে নেট সেবায় জটিলতা সৃষ্টি হবে।

এদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সমস্যার কারণে ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটছে। সেবাদাতা প্রতিষ্ঠানগুলো ব্যাটারি ব্যাকআপ দিয়ে কুলিয়ে উঠতে পারছে না। এজন্য গ্রাহকরা ইন্টারনেট ব্যবহারে সমস্যায় পড়ছেন বলে জানান এমদাদুল হক।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৪ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]