শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থের অভাবে অ্যাম্বুলেন্স মেলেনি, সন্তানের লাশ ব্যাগে নিয়ে ফিরলেন বাবা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ মে ২০২৩ | প্রিন্ট

অর্থের অভাবে অ্যাম্বুলেন্স মেলেনি, সন্তানের লাশ ব্যাগে নিয়ে ফিরলেন বাবা

টাকার অভাবে অ্যাম্বুলেন্স জোগাড় করতে না পেরে মৃত সন্তানকে ব্যাগে নিয়ে শিলিগুড়ি থেকে কালিয়াগঞ্জে ফিরলেন এক বাবা। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে।

স্থানীয় সূত্রে জানা যায়, কালিয়াগঞ্জ ব্লকের মুস্তাফানগর গ্রামপঞ্চায়েতের ডাঙ্গিপাড়া গ্রামের বাসিন্দা অসীম দেব শর্মার স্ত্রী যমজ সন্তানের জন্ম দেন। পাঁচ মাস পর দুই শিশুই অসুস্থ হয়ে পড়ে। গত ৭ মে তাদের দুজনকে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাদের রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় ওই দুই শিশুকে। গত ১১ মে এক সন্তানকে নিয়ে বাড়ি ফিরে আসেন অসীম দেব শর্মার স্ত্রী। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে অন্য সন্তানের মৃত্যু হয়।

টাকার অভাবে অ্যাম্বুলেন্স ভাড়া করতে পারেনি অসীম। তাই রোববার ভোরে মৃত সন্তানের লাশ ব্যাগে ভরে শিলিগুড়ি থেকে বাসে উঠে রায়গঞ্জ পৌঁছান। সেখান থেকে আরেকটি বাসে চেপে কালিয়াগঞ্জে যান।

অসীম পেশায় একজন শ্রমিক। তিনি বলেন, চিকিৎসা করাতে গিয়ে সব টাকা শেষ। অ্যাম্বুলেন্সের ভাড়া দিতে হতো ৮ হাজার টাকা। কিন্তু টাকা তো নেই। তাই ব্যাগে ছেলের লাশ নিয়ে শিলিগুড়িতে বাসে উঠি। কালিয়াগঞ্জে বিবেকানন্দ মোড়ে নামার পর গৌরাঙ্গ দাস নামে একজনের সঙ্গে যোগাযোগ করি। তিনি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দেন। তাতেই বাড়ি ফিরি।

বিজেপি কর্মী গৌরাঙ্গ দাস বলেন, এটা খুবই কষ্টদায়ক ঘটনা। ঘটনার খবর পেয়ে রাজনৈতিকভাবে নয়, মানবিকতার খাতিরে একটি অ্যাম্বুলেন্স পাঠানোর ব্যবস্থা করেছি। যেন মৃত শিশুটিকে অ্যাম্বুলেন্সে নিয়ে যেতে পারে তার অসহায় বাবা।

অন্যদিকে, এ নিয়ে তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি নিতাই বৈশ্য বলেন, ঘটনাটি খুবই বেদনাদায়ক। আগে জানতে পারলে অবশ্যই ব্যবস্থা নিতাম।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২২ অপরাহ্ণ | সোমবার, ১৫ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(241 বার পঠিত)
(204 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]