মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো দেশের রাষ্ট্রদূত বাড়তি নিরাপত্তা পাবেন না: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | প্রিন্ট

কোনো দেশের রাষ্ট্রদূত বাড়তি নিরাপত্তা পাবেন না: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ কোনো দেশের রাষ্ট্রদূতকে আর বাড়তি নিরাপত্তা সুবিধা দেয়া হবে না বলে সরকারের সিদ্ধান্তের কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৫ মে) রাতে তিনি সময় সংবাদকে এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোনো দেশের রাষ্ট্রদূতকেই বাড়তি কোনো নিরাপত্তা দেয়া হবে না। কারো প্রয়োজন হলে বাড়তি নিরাপত্তা চেয়ে সরকারের কাছে আবেদন করতে পারবেন। এছাড়া প্রয়োজনে মিশনের পক্ষ থেকে তারা টাকা খরচ করে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করতে পারবেন।’

বাড়তি নিরাপত্তা ব্যবস্থা না দেয়ার ব্যাখ্যায় পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, দেশে আইনশৃঙ্খলার এমন কোনো অবনতি হয়নি যে বাড়তি নিরাপত্তা দিতে হবে। কয়েকটি দেশের রাষ্ট্রদূত আইনশৃঙ্খলা পরিস্থিতির কারণে বাড়তি নিরাপত্তা পেতেন। তবে এখন এ ধরনের সেবা পেতে অন্যরাও আবেদন করছেন। জনগণের টাকা খরচ করে কোনো দেশকে আমরা বাড়তি সার্ভিস দেবো না। উন্নত রাষ্ট্রগুলোতে আমাদের কোনো রাষ্ট্রদূতই বাড়তি সার্ভিস পান না।

এছাড়া রাষ্ট্রদূতদের গাড়িতে পতাকা ব্যবহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

এরআগে, ঢাকার পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক গণমাধ্যমকে জানিয়েছিলেন যে, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের রাষ্ট্রদূত এখন থেকে ঢাকায় বাড়তি প্রটোকল সুবিধা পাবেন না। রোববার সরকারি এক সিদ্ধান্তে এমনটাই বলা হয়েছে।

তিনি জানান, এখন থেকে আর কেউ এসকর্ট সুবিধা পাবেন না। সবাইকে এক লেভেলে আনা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]