মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খাবারে ভেজাল, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | প্রিন্ট

খাবারে ভেজাল, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেটে খাবারে ভেজাল মেশানো ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে তিন প্রতিষ্ঠানকে ৯১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার দুপুরে নগরীর লালদিঘীরপাড়, আম্বরখানা ও দরগাহ গেট এলাকায় ঘণ্টাব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

জানা যায়, নকল ও নিষিদ্ধ কসমেটিকস বিক্রয়, বিদেশি কসমেটিকস আমদানি ও স্টিকারবিহীন পণ্য বিক্রি, মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় নগরীর লালদিঘীর পাড়ের আজিজ এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা; পোড়া তেল ও টেক্সটাইল রং ব্যবহার করে খাবার প্রস্তুতকরণসহ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের দায়ে খাসদবীর এলাকার সুরুচি ফুডসকে ২৫ হাজার টাকা এবং দরগা গেট এলাকার সিলেটি রেস্টুরেন্টকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বলেন, নিয়মিত তদারকির অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে তিনটি প্রতিষ্ঠানের কাছ থেকে ৯১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]