বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাখমুতে ‘প্রথম সাফল্যের’ দাবি কিয়েভের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | প্রিন্ট

বাখমুতে ‘প্রথম সাফল্যের’ দাবি কিয়েভের

ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশ বাহিনীর সঙ্গে তীব্র লড়াইয়ে প্রথম সাফল্যের দাবি করেছে কিয়েভের সেনাবাহিনী। দেশটির শীর্ষ কমান্ডার কর্নেল জেনারেল ওলেক্সান্ডার সিরস্কি জানান, আক্রমণে বড় ধরনের সফলতা পেয়েছে সেনারা। খবর রয়টার্স ও আলজাজিরার।

টেলিগ্রাম অ্যাপে এক বিবৃতিতে কমান্ডার সিরস্কি বলেন, গত কয়েকদিন আমরা দেখিয়েছে, কঠিন পরিস্থিতিতেও কীভাবে এগিয়ে যেতে হয়। আমরা শত্রুদের শেষ করে দিতে পারি। শত্রুর চেয়ে তুলনামূলক কম সামরিক সরঞ্জাম নিয়েই লড়াই করছি। তাদের পরিকল্পনা নস্যাৎ করে দিচ্ছি।

এদিকে বাখমুতে চলমান লড়াইয়ে রুশ সেনাবাহিনীর দুই কমান্ডার নিহত হয়েছেন বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। দীর্ঘ ৯ মাস ধরে রক্ষণাত্মক অবস্থানে থাকা ইউক্রেনের শহরটিতে সীমিত পাল্টা আক্রমণ শুরু করার পর কমান্ডার নিহতের তথ্য জানালো মস্কো।

এদিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে সাক্ষাতের জন্য দেশটি সফর করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এ প্রসঙ্গে এক টুইটার পোস্টে জেলেনস্কি বলেন, অর্থবহ সমঝোতার জন্য তিনি তাঁর বন্ধু সুনাকের সঙ্গে সাক্ষাৎ করবেন।

যুক্তরাজ্য গত বৃহস্পতিবার ঘোষণা দিয়েছে তারা ইউক্রেনের জন্য দীর্ঘপাল্লার ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে। রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ের জন্য যুক্তরাজ্যের কাছ থেকে ইউক্রেন এসব ক্ষেপণাস্ত্র চেয়েছিল। অন্যদিকে ইউক্রেনের পূর্বাঞ্চলে আবদিভকা শহরের একটি হাসপাতালে গতকাল আঘাত হেনেছে রাশিয়ার একটি ক্ষেপণাস্ত্র। এতে চারজনের মৃত্যু হয়েছে। আবদিভকা শহরের ১৩টি স্থানে ৫৭টি আবাসিক ভবন এ হামলায় ধ্বংস হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনের পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(293 বার পঠিত)
(220 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]