শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে পুলিশের গুলিতে ছাত্রী নিহত, আহত ৭

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৭ মে ২০২৩ | প্রিন্ট

পাকিস্তানে পুলিশের গুলিতে ছাত্রী নিহত, আহত ৭

পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশের সোয়াত জেলায় একটি বেসরকারি স্কুলের গেটে পুলিশ সদস্যের গুলিতে নয় বছর বয়সী এক ছাত্রী নিহত হয়েছে। আহত হয়েছেন শিক্ষক ও ছাত্রীসহ আরও সাতজন।

সোয়াত পুলিশের ডিপিও শফিউল্লাহ গান্দারপুর জানান, মঙ্গলবারের এ ঘটনায় কনস্টেবল আলম খানকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। খবর- ডন ও এনডিটিভির।

তিনি জানান, আহতদের সোয়াতের সাইদু শরিফ টিচিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই হাসপাতালে ভর্তি আহত এক ছাত্রী ডনকে জানায়, তাদের বহনকারী ভ্যানটি স্কুলের গেইট অতিক্রম করার সঙ্গে সঙ্গে ওই সন্দেহভাজন নির্বিচার গুলি চালানো শুরু করে।

পাকিস্তানের এই সোয়াত উপত্যকাতেই ২০১২ সালে তৎকালীন স্কুল শিক্ষার্থী মালালা ইউসুফজাই জঙ্গি হামলায় গুরুতর আহত হয়েছিলেন। স্কুল বাসে এক বন্দুকধারী ছোড়া গুলিতে তিনি মারাত্মক আহত হন। কয়েকদিন অজ্ঞান থাকার পর চিকিৎসকদের নিবিড় প্রচেষ্টায় ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। পরে পাকিস্তানের এই শিক্ষা আন্দোলনকর্মী সবচেয়ে কম বয়সে শান্তিতে নোবেল পান।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩১ অপরাহ্ণ | বুধবার, ১৭ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]