বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্টকে বাঁচাতে বিক্ষোভের ডাক ইমরানের

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৭ মে ২০২৩ | প্রিন্ট

সুপ্রিম কোর্টকে বাঁচাতে বিক্ষোভের ডাক ইমরানের

এবার সুপ্রিম কোর্টকে রক্ষায় পাকিস্তানে বিক্ষোভের ডাক দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। দেশের শীর্ষ আদালতকে বাঁচানোর জন্য সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভের ডাক দেন তিনি। খবর ডনের।

ইমরান অভিযোগ করেছেন, নিরাপত্তা সংস্থাগুলো ফেডারেল সরকারকে শীর্ষ আদালত দখল করতে এবং সংবিধানকে ধ্বংস করতে সহায়তা করছে।

মঙ্গলবার এক প্রতিবেদনে জানা গেছে, এক টুইট বার্তায় ইমরান বলেছেন, সব নাগরিক শান্তিপূর্ণ প্রতিবাদের জন্য প্রস্তুত থাকুন। কারণ, একবার যদি সংবিধান এবং সুপ্রিম কোর্ট ধ্বংস হয়ে যায়, তাহলে সেটি পাকিস্তানের স্বপ্নের সমাপ্তি ঘটাবে।

তিনি বলেন, পিটিআই চেয়ারম্যানের গ্রেপ্তারের পর শুরু হওয়া সহিংসতার কোনো তদন্ত ছাড়াই প্রায় ৭ হাজার পিটিআই কর্মী, নেতা এবং নারীকে জেলে পাঠানো হয়েছে। ওই সহিংসতার ফলে কয়েক ডজন প্রাণহানি এবং সরকারি সম্পত্তি ধ্বংস হয়েছে।

শাহবাজ সরকার আসলে পাকিস্তানের বৃহত্তম এবং একমাত্র ফেডারেল পার্টিকে নিষিদ্ধ করার পরিকল্পনা করছে। এদিকে পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনীতি ও রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মুখ খুলেছে যুক্তরাষ্ট্র।

দেশটি বলেছে, পাকিস্তানি নাগরিকদের প্রতিবাদ-বিক্ষোভসহ মতপ্রকাশের অধিকার আছে। তবে সহিংসতায় যুক্ত হওয়া উচিত নয়।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের জনগণের নিজেদের মতপ্রকাশের অধিকার আছে, তবে সহিংসতায় অংশ না নিয়ে তাদের তা করা উচিত বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার এক প্রেস ব্রিফিংয়ে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র বেদান্ত প্যাটেল এ কথা জানান।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪২ অপরাহ্ণ | বুধবার, ১৭ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(217 বার পঠিত)
(194 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]